সিলেট-বিয়ানীবাজার অভ্যন্তরিন মহাসড়ক সংষ্কার দাবিতে আজ বৃহস্পতিবার দুপুরে সড়ক অবরোধ করেন ভুক্তভোগী এলাকাবাসী। সড়ক ও জনপথের এ সড়কের খাসা এলাকাসহ বিভিন্ন স্থানে খানাখন্দ ও গর্ত সংষ্কারের দাবিতে সড়ক ব্যবহারকারী বিভিন্ন এলাকার সাধারণ মানুষ ‘ভুক্তভোগী এলাকাবাসী’ ব্যনারে খাসা সরকারি প্রাথমিক বিদ্যালয় সম্মুখে সড়ক অবরোধ করেন।

ভুক্তভোগী এলাকাবাসীর অবরোধের কারণে পৌরসভার খাসা সরকারি প্রাথমিক বিদ্যালয় সম্মুখ সিলেট-বিয়ানীবাজার সড়ক দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। দুই লেনের এ উভয় লেনে আটকা পড়ে সব ধরনের যানবাহন। প্রায় ঘন্টা খানেক চলাচলা অবরোধ বিয়ানীবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়র আব্দুস শুকুরের হস্তক্ষেপ ও আশ^াসে অবরোধ তুলে নেন সংশ্লিষ্টরা।

যানজটে আটকা পড়া ট্রাক চালক আবুল হোসেন বলেন, সিলেট থেকে মুদি দোকানের মাল নিয়ে এসেছি। এখানে সড়ক সংষ্কারের দাবিতে অবরোধ হওয়ায় আটকা পড়েছি। আবুল বলেন, কিছু সময়ের এ ভোগান্তি পরও যদি সড়ক চলাচল উপযোগী হয় তাহলে আমাদের অনেক উপকার হয়। গত চার বছর থেকে সড়কের ওই অংশসহ বেশ কিছু অংশে ভাঙ্গন রয়েছে।

অবরোধে অংশ নেয়া খাসা গ্রামের অধিবাসী হাসান শাহরিয়ার বলেন, গত কয়েক বছর থেকে আমরা চরম ভোগান্তিতে রয়েছি। সড়কে বিশাল বিশাল গর্ত থাকলেও সংস্কার হচ্ছে না। আবার অল্প বৃষ্টিতে সড়কের খাসা এলাকার ৫শত মিটার তলিয়ে যায়। আমরা এ থেকে পরিত্রাণ চাই।

বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর বলেন, সওজ সাথে আমরা আলাপ করে দ্রুত সময়ের মধ্যে এটি সংস্কার করার জন্য আহবান জানাবো। আপাতত সড়কে থাকা বিশাল গর্তগুলো পৌরসভা থেকে আমরা ভরাট করে দেব।