বিয়ানীবাজার পৌরসভার নব নির্বাচিত পরিষদের উদ্যোগে পৌরসভার কদুগঞ্জ এলাকায় স্থাপিত হচ্ছে পৌরসভা মিনি টার্মিনাল। প্রথমবারের মতো নির্বাচিত জনপ্রতিনিধির এ উদ্যোগকে স্বাগত জানানোর পাশাপাশি বিগত ১৭ বছরে অনির্বাচিত পৌর প্রশাসকের কারণে নাগরিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত থাকায় খেদ প্রকাশ করেন পৌর বাসিন্দারা।

পৌরসভা সূত্রে জানা যায়, পৌরসভা মিনি টার্মিনাল স্থাপন করতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অনুমোদন নেয়া হয়েছে। একই সাথে জায়গার সম্ভাব্যতা যাচাই, নকশা প্রণয়নসহ যাবতীয় কাজ সম্পন্ন করেছে পৌর কর্তৃৃপক্ষ। সম্ভাব্য জায়গা অধিগ্রহনের জন্য সিলেটের জেলা প্রশাসক বরাবর আবেদন করা হয়েছে।  শীঘ্রই সংশ্লিষ্ট কর্মকর্তার মাধ্যমে পৌরসভা মিনি টার্মিনালের জন্য জায়গাটি অধিগ্রহণ কাজ সম্পন্ন হবে।

পৌরসভার মিনি টার্মিনাল স্থাপনের বিষয়ে পৌর বাসিন্দা খাসাড়িপাড়ার জাকির হোসেন বলেন, ‘গত ১৭ বছর শহরের যান বাহনের ঠিকানা ছিল শহরের ফুটপাত আর দোকান-পাঠ ও মার্কেটের সামনের খোলা জায়গা। এখন যানবাহনের জন্য একটি নির্দিষ্ট জায়গা হবে- আমাদের জন্য এটি বিরাট বিষয়।’ ‘আমরা এতোদিন সকল প্রকার নাগরিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত ছিলাম। অনির্বাচিত পৌর প্রশাসক গত ১৭ বছর আমাদের শোষণ করেছেন বলে খেদ প্রকাশ করেন কসবা গ্রামের সিদ্দিকুর রহমান।

পৌর মেয়র আব্দুস শুকুর বলেন, পৌরসভাকে আধুনিকায়ন ও যুগোপযোগী করে তুলতে আমরা পরিকল্পনা করেছি। বেশ কয়েকটি বড় প্রকল্প মন্ত্রণালয়ে জমা দেয়া হয়েছে। এছাড়া পৌরসভা মিনি টার্মিনাল স্থাপনের জন্য আমরা কাজ করছি। সব কিছু সময় মতো হয়ে গেলো শীঘ্রই টার্মিনাল স্থাপন কাজ শুরু হবে। তিনি সকলের সহযোগিতায় একটি বাসযোগ্য পৌরসভা গঠন করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।