বাংলাদেশ স্কাউট বিয়ানীবাজার উপজেলার ত্রৈ-বার্ষিক কাউন্সিল মঙ্গলবার দুপুরে য়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়।

একাডেমিক সুপারভাইজার মোঃ আরিফুর রহমানের সঞ্চালনায় এবং উপজেলা নির্বাহী অফিসার ও বাংলাদেশ স্কাউটস বিয়ানীবাজার উপজেলা সভাপতি মৌসুমী মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউটস সক্রিয় করার মাধ্যমে সরকার শিক্ষার্থীদের নৈতিকতা বৃদ্ধি করতে চায়। কারণ স্কাউটসরা শিক্ষা গ্রহণের পাশাপাশি নৈতিকভাবে এগিয়ে থাকে। স্কাউটরা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্কাউটসের সভাপতি মৌসুমী মাহবুব বলেন, সরকার এখন স্কাউটসকে বেশ গুরুত্ব দিচ্ছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠা স্কাউটসে আগ্রহী শিক্ষার্থীদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রোমান মিয়া, বাংলাদেশ স্কাউট সিলেট অঞ্চলের উপ-পরিচালক গাজী খালেদ মাহমুদ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন সুরমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ফখরুল ইসলাম ও গীতা পাঠ করেন পইলগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সন্তোস চন্দ্র পাল।

স্বাগত বক্তব্য দেন এডহক কমিটির সদস্য সচিব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মৌলদুর রহমান।

কাউন্সিলে সহ-সভাপতি পদে মোঃ রোমান মিয়া (উপজেলা শিক্ষা অফিসার), মৌলুদুর রহমান (উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার), মোঃ খালেদ সাইফুদ্দিন জাফরী (প্রধান শিক্ষক, আরেঙ্গাবাদ সপ্রাবি), বিমল পাল (প্রধান শিক্ষক, কসবা আদর্শ সপ্রাবি) ও শিল্পী রানী দত্ত (প্রধান শিক্ষক, তেরাদল-১ সপ্রাবি) মনোনীত হয়েছেন।

কমিশনার পদে মোঃ আবুল হোসেন চৌধুরী (প্রধান শিক্ষক, হাজী আব্দুল আজিজ চৌধুরী সপ্রাবি)কে সর্বসম্মতিক্রমে সুপারিশ করা হয়। সাধারণ সম্পাদক পদে মোঃ ময়নুল হক (সহকারী শিক্ষক, রামধা সপ্রাবি), কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ হারুনুর রশীদ (সহকারী শিক্ষক, ঘাঘুরঘাট সপ্রাবি) ও যুগ্ম সম্পাদক পদে মোঃ জামিল হোসেন (সহকারী শিক্ষক, গৌরীনাথ সপ্রাবি) কে মনোনীত করা হয়।

গ্রুপ কমিটির সভাপতি হিসেবে বিধু ভূষণ বৈদ্য (প্রধান শিক্ষক, খাসা সপ্রাবি) ও কাঞ্চন রানী পাল (প্রধান শিক্ষক, মাটিকাটা সপ্রাবি) কে মনোনীত করা হয়।

বিয়ানীবাজারে সবজি চাষে ২ যুবকের সাফল্য