বিয়ানীবাজার সরকারি কলেজ ছাত্র সংসদ ‘৯৫ এর ক্রীড়া সম্পাদক এবং যুক্তরাজ্য আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের তথ্য ও গবেষণা সম্পাদক জুবের আহমদকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শুক্রবার (১৭ জুলাই) বিকেলে পৌরশহরের একটি অভিজাত রেস্টুরেন্টে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

বিয়ানীবাজার সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস ও উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক জুবের আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, বিয়ানীবাজার পৌর ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সাগর দাস চৌধুরী, বিয়ানীবাজার সরকারি কলেজের খণ্ডকালীন প্রভাষক আরবাব হোসেন খান, আওয়ামী লীগ নেতা আবুল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে আতাউর রহমান খান বলেন, বঙ্গবন্ধুর প্রকৃত সৈনিকরা পৃথিবীর সর্বত্র মানুষের কল্যাণে কাজ করে। জুবের আহমদ তারই উৎকৃষ্ট উদাহরণ। তিনি দেশে ছাত্রলীগের ত্যাগী কর্মী হিসেবে শিবির বিরোধী আন্দোলনে আহত হয়েছেন। প্রবাসে গিয়েও এ চেতনা থেকে বিচ্যুত হননি। তিনি বলেন, দীর্ঘ প্রবাস জীবন কাটিয়ে জুবের আহমদ দেশে ফিরেও ঘরে বসে থাকেননি। দলের নেতাকর্মীদের সাথে নিয়ে করোনা দুর্গত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনি জুবের আহমদের রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডের সাফল্য কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল বলেন, দুর্দিনে ছাত্রলীগের শিপাহশালার একনিষ্ঠ কর্মী ছিলো জুবের। আমরা একসাথে ছাত্রলীগের জন্য কাজ করেছি। এজন্য আওয়ামী রাজনীতিতে তার অবদান কোন অংশে কম নয়। আমরা এ অনুষ্ঠানের মাধ্যমে তাকে কতটুকু সম্মান দিতে পেরেছি জানিনা। তবে নতুন প্রজন্ম আজ তার রাজনৈতিক কর্মকাণ্ড সম্পর্কে কিছুটা হলেও জানতে পেরেছে, এটাই আমাদের সার্থকতা। আমরা জুবেরের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

সংবর্ধিত অতিথির বক্তব্যে জুবের আহমদ বলেন, আমরা কোন কিছু পাওয়ার জন্য ছাত্রলীগ রাজনীতি করিনি। তবে যুদ্ধাপরাধীদের প্রজন্ম শিবিরকে কলেজ থেকে উৎখাত করতে সম্মুখ সারির একজন হিসেবে ভূমিকা রেখেছি। এজন্য দল থেকে অতীতে অনেক সম্মান পেয়েছি আজও পেলাম। এতেই রাজনীতিতে আমার সকল ত্যাগ তিতিক্ষা সার্থক বলে মনে করি। তিনি এ সম্মান জানানোয় আওয়ামী পরিবারের সকল সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শাহজানুল ইসলাম লায়েকের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাংবাদিক ও রাজনীতিক মাছুম আহমদ, পৌর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল হান্নান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য কে এইচ সুমন ও কাওছার আহমদ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা লুৎফুর রহমান, পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শহিদুল হক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ফয়সল আহমদ, উপজেলা আওয়ামী লীগ নেতা জহিরুল হক রাজু, হোসেন আহমদ ও কামাল আহমদ, উপজেলা যুবলীগ নেতা জাহিদ আহমদ রাজু ও নাজিম উদ্দিন, ব্যবসায়ী আসাদুজ্জামান মিশু, প্রবাসী ফারুক আহমদ, ছাত্রলীগ নেতা সফিউল্লাহ সাগর, আকিব চৌধুরী, মহি উদ্দিন, শিপু আহমদ, সিদ্দিকুর রহমান প্রমুখ।

দেশের বৃহৎ কোরবানির গরু বিয়ানীবাজারের 'বিগবস'