বিয়ানীবাজার সাংষ্কৃতিক কমান্ড আয়োজিত সাহিত্য, সংস্কৃতি নাট্যকর্মীদের সাথে পৌর মেয়রের ঈদ আড্ডা আজ মঙ্গলবার পৌর মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এ আড্ডার এক ফাঁকে পৌর মেয়র নাট্যকর্মীদের জন্য মুক্ত মঞ্চ স্থাপনের ঘোষণা দেন। স্থাপিত এ মুক্ত মঞ্চের নকশা করবেন বিশিস্ট স্থপতি বিয়ানীবাজারের সন্তান নাট্যকার শাকুর মজিদ।

বিয়ানীবাজার সাংস্কৃতিক কমান্ড’র সভাপতি আব্দুল ওয়াদুধের সঞ্চালনায় ঈদ আড্ডায় যোগ বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, স্থপতি নাট্যকার শাকুর মজিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মু: আসাদুজ্জামান, দৈনিক কালের কণ্ঠের চিফ রির্পোটার আজিজুল পারভেজ, শিক্ষামন্ত্রীর এপিএস দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক যুক্তরাজ্য প্রবাসী মাহমুদ হোসেন সেলিম, পৌর সভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ, উপজেলা সিপিবি’র সাধারণ সম্পাদক আনিছুর রহমান, কবি ওয়ালি মাহমুদ, শিল্পী জামাল হোসেন ও সামসুদ্দিন সেলিম, বিয়ানীবাজার নিউড ২৪ এর সম্পাদক আহমেদ ফয়সাল, কাউন্সিলর আকছার হোসেন, আব্দুর রহমান আফজাল ও কাইয়ুম আহমদ, গোলাবশাহ কিশোর সংঘের সভাপতি আফজাল হোসেন সাজু প্রমুখ।

ঈদ আড্ডায় গান, কবিতা আবৃতির পাশাপাশি ঈদের স্মৃতি চারণ করা হয়।

এ স্মৃতি চারণের ফাঁকে নাট্যকার শাকুর মুজিদ বলেন, বিয়ানীবাজারের অতীত ঐতিহ্যকে বিশ্বে ছড়িয়ে দিতে সকলকেই এগিয়ে আসতে হবে। এ মাটিতে পন্ডিৎদের বিচরণ ছিল। সংস্কৃতি চর্চার মাধ্যমে আমরা পুরো জাতির সামনে আমাদের হাজার বছরের ঐতিহ্য তুলে ধরতে পারবো। তিনি উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ দায়িত্বশীলদের উদ্দেশ্যে বলেন, প্রতি বছর নির্দিষ্ট একটি সময়ে বই মেলা, সংস্কৃতি উৎসব করা সম্ভব। বিয়ানীবাজারের সংস্কৃতি কর্মীদের পাশাপাশি জাতীয় পর্যায়ের প্রতিষ্ঠিত এখানে আসবে। শুধু আসবে না- বছরের একটি সময় আমরা ডাকছি কি না তার জন্য আগ্রহ নিয়ে থাকবে। সেই ব্যবস্থা করা দরকার। আমরা সকলেই চাইলে তা করতে পারবো।

এ সময় সঞ্চালক আব্দুল ওয়াদুধ নাট্যকর্মীদের জন্য মেয়র আব্দুস শুকুরের মুক্ত মঞ্চ স্থাপনের বিষয়টি উত্থাপন করলে মেয়র স্বাগত জানিয়ে বলেন, এ বিষয় নিয়ে বিয়ানীবাজারের কৃতি সন্তান শাকুর মজিদের সাথে আলোচনা হয়েছে। আমরা একটি সুস্থ, আাধুনিক ও পরিচ্ছন্ন পৌরসভা উপহার দেব এবং বিয়ানীবাজারকে এগিয়ে নিয়ে যাব।