অব্যাহত পরিবেশ বিপর্যয় রোধ, জীববৈচিত্র রক্ষাসহ পরিবেশের ভারসাম্য ও মানুষের জীবনের সুরক্ষার লক্ষ্যে সাধারণ মানুষ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে বৃক্ষরোপণ বিষয়ে আগ্রহ ও সচেতনতা সৃষ্টি করা প্রয়োজন। এমন অনুধাবন থেকে বিয়ানীবাজারে রোটারী ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণে উদ্বুদ্ধকরণ বিষয়ক প্রচারাভিযান ও গার্ডেন স্থাপনসহ নানা কর্মসূচি পালিত হয়েছে। রবিবার (৪ঠা আগস্ট) উপজেলার দুবাগ ইউনিয়নের খলিল চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ে এ কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষরোপণে উদ্বুদ্ধকরণ বিষয়ক প্রচারাভিযানের পাশাপাশি ছাত্রীদের মধ্যে ফলজ গাছের চারা বিতরণ, বৃক্ষরোপণ ও গার্ডেন স্থাপন করা হয়।

এছাড়াও এসময় রোটারি ক্লাব অব বিয়ানীবাজারের উদ্যোগে ওই বিদ্যালয়ে বৈদ্যুতিক পাখা পাখা বিতরণ করা হয়েছে।

ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা কৃষি কর্মকর্তা মো. আনিসুজ্জামান এবং বিশেষ অতিথি ছিলেন খলিল চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি হারুনুর রশীদ ও প্রধান শিক্ষক আব্দুল করিম খান।

ক্লাব সেক্রেটারি ডাঃ আবু ইসহাক আজাদের পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রজেক্ট চেয়ারম্যান রোটারিয়ান নজরুল ইসলাম লিটন ও রোটারিয়ান আব্দুল মতিন।

এসময় উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব বিয়ানীবাজারের পিপি রোটারিয়ান সালেহ আহমেদ, প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান এমরান হোসেন দীপক, ভাইস প্রেসিডেন্ট রোটারিয়ান ফায়জুল ইসলাম সুজেল, ক্লাব ট্রেজারার রোটারিয়ান দেলোয়ার হোসেন, রোটারিয়ান লুৎফুর রহমান, রোটারিয়ান আব্দুস শুকুর বাবলু, রোটারিয়ান জানে আলম, রোটারিয়ান আলাল উদ্দিন, রোটারিয়ান জামিল হোসেন, বিদ্যালয়ের সহকারি শিক্ষক ফাহিমা বেগম, সাদিয়া আক্তার, সাজু আহমেদ, এমদাদুল ইসলাম, শাহিন আলম, মোঃ মিজানুর রহমান প্রমুখ।

অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের ছাত্রীদের মধ্যে বিভিন্ন ফলজ গাছের চারা বিতরণ ও বিদ্যালয় প্রাঙ্গণে একটি রোটারী গার্ডেন স্থাপন করা হয়। এসময় ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান কামাল হোসেনের নেতৃত্বে রোটারি ক্লাব অব বিয়ানীবাজারের সদস্যবৃন্দ সার্বিক দায়িত্ব পালন করেন।