দোকানী ক্রেতা সামলাতে ব্যস্ত, ঠিক এমন সময় ক্রেতার সাজে দোকানে আসে দুই যুবক। একজন দোকানীকে বিভিন্ন পন্যের দাম দর নিয়ে ব্যস্ত রাখেন, আর অন্য যুবক সকলের অগোচরে অভিনব কায়দায় একটি মোবাইল প্যান্টের প্যাকেটে ঢুকিয়ে নেয়। কেউ কিছু টের না পেলেও ওই যুবকের মোবাইল চুরি করার দৃশ্যটি ধারণ হয়ে গেল দোকানের সিসি ক্যামেরায়। তবে যুবকদ্বয়ের পরিচয় জানা যায়নি। রোববার রাত ৮টার দিকে এই ঘটনাটি ঘটেছে বিয়ানীবাজার পৌরশহরের নিউমার্কেটের দ্বিতীয় গলির এবি মিডিয়া নামে একটি মোবাইল ফোনের দোকানে।

দোকানের ক্লোজ সার্কিট ক্যামেরায় ধারণকৃত ভিডিওতে দেখা যায়, কালো জ্যাকেট ও মুখে মাস্ক পরা একজন যুবক দোকানীর সাথে আলাপ করছেন ও মোবাইল দেখছিলেন। দোকানীও ক্রেতাকে বিভিন্ন কোম্পানির মোবাইল হ্যান্ডস্যাট দেখাচ্ছিলেন। হঠাৎ করেই ওই যুবকের পাশে এসে দাঁড়ায় সাদা শার্টের উপরে কালো ব্লেজার পরা আরেক যুবক। দুজনের ভাব এমন যেন কেউই কাউকে চিনে না। তখন মাস্ক পরা যুবক দোকানের বাক্সের উপর রাখা একটি মোবাইল হ্যান্ডস্যাট হাত দিয়ে ঠেলে দ্বিতীয় যুবকের দিকে সরিয়ে দেয়। ঠিক তখনই দোকানীর অগোচরে দোকানের বাক্স থেকে প্যান্টের প্যাকেটে ঢুকিয়ে দ্রুত দোকান ছেড়ে পালিয়ে যায় কালো ব্লেজার পরা যুবকটি। মিনিট দুয়েক পর মোবাইল হ্যান্ডস্যাট পছন্দ হয়নি জানিয়ে মাস্ক পরা যুবকটিও গায়েব হয়ে যায়।

দোকানের মালিক এম এ হাসনাত তাওয়াদার জামিল জানান, ওই যুবক চলে যাবার পর চুরি সংঘটিত হওয়ার ব্যাপারটি বুঝতে পারি। তবে ততক্ষণে মোবাইল চুর ও তার সহযোগী দোকান ছেড়ে পালিয়েছে। তিনি জানান, ক্রেতা সেজে তার কর্মচারীর মোবাইল পরিকল্পিতভাবে চুরি করেছে দুই যুবক। এ বিষয়ে তিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করবেন বলে জানান।

এম এ হাসনাত তাপাদার জামিল জানান, দোকানের সিসি ক্যামেরার ফুটেজ থেকে দুই যুবকের ছবি বের করেছি। যদি ওই দুই যুবককে কেউ চিনতে পারেন তাহলে নিম্নোক্ত মুঠোফোন নম্বরে (০১৭২২৪৯৬৫৯২/০১৭৯৫৬৯৯৬৬০) যোগাযোগের অনুরোধ জানিয়েছেন তিনি। তিনি আরও জানান, ওই দুই যুবকের সন্ধান যিনি দিতে পারবেন তার পরিচয় গোপন রাখা হবে এবং নগদ ৫ হাজার টাকা পুরষ্কার প্রদান করা হবে।

এদিকে, গত কয়েক দিন ধরে বিয়ানীবাজার পৌরশহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে চুরের উপদ্রব বেড়েছে। অভিনব কায়দায় প্রতিনিয়ত ঘটছে চুরির ঘটনা। এতে কর চরম উৎকন্ঠায় রয়েছেন ব্যবসায়ীরা। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের সুনজর কামনা করেছেন ব্যবসায়ী নেতৃবৃন্দরা।

বিয়ানীবাজারে মোবাইলের দোকানে ক্রেতা সেজে চুরি