বিয়ানীবাজারে দিন দিন করোনা পরিস্থিতি ক্রমশ ভয়ংকররূপ ধারণ করছে। প্রতিদিনই আশংকাজনকভাবে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। একই সাথে লম্বা হচ্ছে মৃত্যুর মিছিলও।

গত ২৪ ঘণ্টায় প্রবাসী অধ্যুষিত এ উপজেলায় নতুন করে আরও ৮জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। শনিবার রাতে সিলেট এমএজি ওসমানী হাসপাতালের পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষায় এই ৮জনের ফলাফল পাওয়ার কথা জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. আবু ইসহাক আজাদ।

নতুন আক্রান্তদের একই পরিবারের শিশু ও নারীসহ ৪জন করোনা রোগী রয়েছেন। তারা হলেন- জয়নাল আবেদিন (২৫), জাফর আবেদিন (২৩), তোফিক আবেদিন (৮) ও আলেয়া বেগম (৬০)। তারা সকলেই অতিসম্প্রতি পৌর এলাকার কসবা গ্রামের মারা যাওয়া মজির উদ্দিনের পরিবারের সদস্য।

অন্য আক্রান্তরা হলেন- পৌর এলাকার আখতার হোসাইন (৪০), খাসা গ্রামের জবরুল ইসলাম (৪৫), মুড়িয়া ইউনিয়নের কোনাগ্রামের নজরুল ইসলাম (৬০) এবং আলীনগর ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের স্যাকমো শহীদ মিয়া সরকার (৫৫)।

এদিকে, কসবা গ্রামের মৃত মজির উদ্দিনের শরীরে করোনা ভাইরাসের কোন উপসর্গ ছিল না বলে জানায় তার পরিবার। আর তাই স্বাভাবিক নিয়ম মেনেই তার জানাজা ও দাফনকাজ সম্পন্ন করা হয়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. আবু ইসহাক আজাদ জানান, মজির উদ্দিনের মৃত্যুর পর তার পরিবারের বেশ কয়েকজন সদস্যের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা সংগ্রহ করে সিলেট এমএজি ওসমানী হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। তবে উপসর্গ না থাকায় মারা যাওয়া বৃদ্ধ মজির উদ্দিনের শরীর থেকে করোনার নমুনা সংগ্রহ করা হয়নি বলেও জানান তিনি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সর্বশেষ তথ্যানুযায়ী নতুন আক্রান্ত ৮জন নিয়ে বিয়ানীবাজারে এখন পর্যন্ত করোনা পজেটিভ শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৯জনে। সেই সাথে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হলো ২। তবে এ উপজেলায় করোনা আক্রান্ত হয়ে ২জন মারা গেলেও মৃত্যুর পর এবং অন্যত্র শনাক্ত হওয়া সংখ্যা যুক্ত হলে তা ৫জনে গিয়ে দাঁড়াবে।

অপরদিকে, সুস্থ হয়েছেন প্রথম দিকে শনাক্ত হওয়া ৫জন করোনা রোগী। তবে আক্রান্ত অন্য সকলেই শারীরিকভাবে মোটামুটি সুস্থ রয়েছেন। এর মধ্যে একজন নারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ও অন্য সবাইকে নিজেদের বাড়িতে আইসোলেশনে রেখে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মোতাবেক চিকিৎসা দিচ্ছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা।

ঊর্ধ্বমুখী শাক-সবজি বাজার, কমেছে মাছ-মুরগির দাম।। সাপ্তাহিক বাজারদর