শিশুদের উপযোগী খাবারে পণ্যের নাম ও প্রতিষ্ঠানের নাম না থাকায় এবং এসব খাবার বিক্রির জন্য আকর্ষণ বাড়াতে অমানবিক ও স্পর্শকাতর খেলনা প্রদান করায় দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার বিকালে পৌরসভার কসবা, উপজেলা পয়েন্ট ও ফতেহপুর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান আদালত পরিচালনার সময় ব্যবসায়ীদের সচেতন হওয়ার জন্য পরামর্শ দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহেদি হাসান, উপজেলা ফুড ও স্যানেটারি ইনিস্পেক্টর হারুনুর রশিদ।

আদালত নাম বিহীন চিপস, চা পাতার মোড়কে চিপস বিক্রি এবংএসব চিসপের মোড়কের ভেতর প্লাস্টিকের ছুরিসহ স্পর্শকাতর খেলনা সামগ্রি পান। এ সময় দুইটি প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনার উদ্দেশ্য ব্যবসায়ীদের সচেতন করা- একথা জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান বলেন, মোড়কে পণ্যের ও প্রতিষ্ঠানের নাম, মেয়াদ এসব দেখে শুনে ব্যবসা করার অনুরোধ জানিয়েছি। এছাড়া যেসব চিপসের মোড়কের ভেতর প্লাস্টিকের ছুরি বা এরকম খেলনা রয়েছে এসব চিপস ও নাম বিহীন পণ্য যারা বিক্রি করে তাদের দেখা পেলে আমাদের অবহিত করার অনুরোধ করেছি। এদের ধরতে পারলে পরবর্তী ব্যবস্থা নিতে পারবো।