বিয়ানীবাজার পৌরশহরে ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১১ জুলাই) বিকাল সাড়ে ৫টায় পৌরশহরের ইনার কলেজ রোডে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে পৌরশহরে একটি ভোগ্যপণ্য বিক্রেতা প্রতিষ্ঠানসহ একটি খাবার রেস্তুরায় অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জেসমিন আক্তার এ অভিযান পরিচালনা করেন। এ অভিযানে বিয়ানীবাজার থানা পুলিশের একটি দল সার্বিক সহযোগিতা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে খোলা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সংরক্ষণ এবং নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে পণ্য বিক্রি করার অপরাধে জিম্মি রেস্টুরেন্টকে এবং ভোগ্যপণ্য বিক্রেতা প্রতিষ্ঠান শাহজালাল ভেরাইটিজ স্টোরকে মূল্য তালিকা সংগ্রহ না করার অপরাধে এই জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জেসমিন আক্তার জানান, পৌরশহরের ইনার কলেজ রোডের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে খোলা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সংরক্ষণ এবং নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে পণ্য বিক্রি করার অপরাধে জিম্মি রেস্টুরেন্টকে ৩ হাজার টাকা এবং ভোগ্যপণ্য বিক্রেতা প্রতিষ্ঠান শাহজালাল ভেরাইটিজ স্টোরকে মূল্য তালিকা সংগ্রহ না করার অপরাধে ৫’শত টাকা আদায় করা হয়েছে।