ঘোষণা ছাড়াই বিয়ানীবাজার উপজেলা শুক্রবার বিকাল পৌনে ৩টা থেকে রাত ৮টা ২০ মিনিট পর্যন্ত বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল। আকস্মিকভাবে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় হাজার হাজার গ্রাহককে পোহাতে হয়েছে অবর্ণনীয় দুর্ভোগ।

অন্যদিকে, শুক্রবার ৫ ঘন্টাব্যাপী বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার পর শনিবার দিনভর বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার ব্যাপারে মাইকিং করে প্রচারণা চালায় সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির বিয়ানীবাজার জোনাল অফিস ও চারখাই গ্রীড স্টেশন কর্তৃপক্ষ। একদিন ঘোষণা ছাড়া আর একদিন ঘোষণা দিয়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার বিষয়টি মানতে পারছেন না সাধারণ গ্রাহকরা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই সমালোচনা করে পোস্ট প্রকাশ করেছেন।

গ্রাহকদের অভিযোগ,  দীর্ঘ সময় ধরে বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন রাখলেও মাইকিং করে তা গ্রাহকদের জানিয়ে দেওয়ার কথা। কিন্তু তা না করে শুক্রবার বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন রাখা হয়। তাছাড়া সম্প্রতি ঘনঘন বিদ্যুৎ লোডশেডিং শুরু হয়েছে। এ নিয়েও গ্রাহকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। তাদের অভিযোগ- পল্লীবিদ্যুতের দায়িত্বশীলদের খামখেয়ালীপনা এর জন্য দায়ী। কেউ কেউ বলছেন, লোডশেডিংয়ে সরকারের সুনাম নষ্ট করতেই পল্লী বিদ্যুতের এক শ্রেণির কর্মকর্তা-কর্মচারী এ অবস্থার তৈরি করছে। ফলে সরকারের প্রতি মানুষ আস্থা হারাচ্ছে।

জোনাল অফিস সূত্রে জানা গেছে, চারখাই গ্রীড স্টেশন ও সুপাতলা সাবস্টেশনে বাৎসরিক রক্ষণাবেক্ষণ ও উন্নয়নমূলক কাজের জন্য শনিবার সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিয়ানীবাজার উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। কাজ শেষ হয়ে গেলেই সন্ধ্যা ৬টা থেকে বিদ্যুৎ সরবরাহ পুনরায় চালু করা হবে। সাময়িক সময়ের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখায় গ্রাহকের অসুবিধা হবে- এজন্য দুঃখ প্রকাশও করেছে জোনাল অফিস ও গ্রীড স্টেশন কর্তৃপক্ষ।

সাব্বির আহমেদ নামের পল্লীবিদ্যুতের এক গ্রাহক জানান, একদিন ঘোষণা ছাড়া বিদ্যুৎ থাকে না তো, আরেকদিন ঘোষণা বন্ধ- বিনা কারনেই বিদ্যুতের ভেলকিবাজি ভালো লাগেনা। বিল নিতে তো আর কম নেন না, পারলে আরও বাড়তি টাকা যুক্ত করা হয়- তাহলে এত ভোগান্তি কীসের। তিনি বলেন, বিদ্যুতের ভেলকিবাজির এমন ভোগান্তি চরম আকার ধারণ করেছে। এখনই যদি এমন হয় সামনে গরমে বিদ্যুতের দেখা তো মিলবেই না। এ থেকে আমরা মুক্তি চাই।

শুক্রবার ঘোষণা ছাড়াই বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার বিষয়ে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির বিয়ানীবাজার জোনাল অফিসে ডিজিএম অভিলাষ চন্দ্র পাল বলেন, চারখাই গ্রীড স্টেশনে যান্ত্রিক ত্রুটির কারণেই বিয়ানীবাজার উপজেলাসহ আশপাশের কয়েক এলাকার বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

যুক্তরাজ্যে ভয়াবহ করোনা পরিস্থিতি, বাংলাদেশী কমিউনিটিতে আতঙ্ক