বিয়ানীবাজার উপজেলার জলঢুপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাবেদ আহমদ উপজেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী নির্বাচিত হয়েছেন। জাতীয় শিক্ষা পদক-২০২২ এ বিয়ানীবাজার উপজেলা এ নিয়ে জাবেদ আহমদ পঞ্চমবারের মতো উপজেলার শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হলেন।

রোববার (০২ অক্টোবর) উপজেলা শিক্ষা অফিসের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে ২০১৬ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ হওয়ার পর জেলা ও বিভাগীয় পর্যায়েও তিনি শ্রেষ্ঠ হয়ে জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করেছিলেন। তিনি ২০১৯ সালে জেলা পর্যায়ে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ সভাপতি হওয়ার গৌরব অর্জন করেন। জাবেদ আহমদ জলঢুপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে স্কুলে শিক্ষা ও নানা অনুপ্রেরণামূলক কাজের মাধ্যমে শিক্ষার গুণগতমানের পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

বিদ্যালয়ে শিশুবরণ উৎসব, জাতীয় ও গুরুত্বপূর্ণ দিবস উদযাপন, নিয়মতি সভা সমাবেশ, পরিষ্কার পরিচ্ছন্নকরণ, বিদ্যালয় প্রাঙ্গনে দর্শণীয় বাগান স্থাপন, বৃক্ষরোপন, শ্রেণি কক্ষ ও বারান্দায় সৃজনশীন সৌন্দর্য্য বর্ধন, স্কুল ফিডিং কার্যক্রম, ওয়াশ ব্লক স্থাপন, চিত্রাঙ্কণে উৎসাহিতকরণ, মেধাধী শিক্ষার্থীদের সংবর্ধনা পুরস্কার, ঝড়ে পড়া রোধে শিক্ষার্থীদের ভর্তি নিশ্চায়ন ও শিক্ষকদের হোম ভিসিট ও উঠান বৈঠক নিশ্চিতকরণ, মাল্টিমিডিয়া ক্লাসের ব্যবস্থাকরণ, শিক্ষাসফর, প্যারা শিক্ষক ও দপ্তরী নিয়োগ, শিশুদের বিনোদনের জন্য বিভিন্ন উপকরণ স্থাপন এবং শিক্ষা উপকরণ প্রদানসহ বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে তার মেধা ও শ্রম ব্যয় প্রসংশীত হয়েছে। তিনি একই সাথে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উন্নয়নে অনুদান ও শিক্ষা উপকরণ প্রদান করেছেন।

শিক্ষানুরাগী জাবেদ আহমদ এর বাড়ি বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের জলঢুপ (কমলাবাড়ি) এলাকায়। তার বাবা- মো. মখলিছ আলী, মা-ছালমা বেগম। শিক্ষা ও সামাজিক কাজে পরিবার থেকেও তাকে সহযোগিতা করা হয় জানিয়ে জাবেদ আহমদ বলেন, পরিবার, এলাকার জনসাধারণ এবং বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতায় শিক্ষাবান্ধব বিদ্যালয় গড়ে তোলা সম্ভব হয়েছে। তিনি বলেন, যে কোন কাজের স্বীকৃতি পাওয়া আনন্দের। আগেও বেশ কয়েকবার একই স্বীকৃতি অর্জন করেছি। কিন্তু জাতীয় পর্যায়ে গিয়ে সফল হতে পারেনী। আশা করছি এবার সবার সহযোগিতায় আমি সফল হবো। বিয়ানীবাজার উপজেলাবাসীর জন্য সম্মান বয়ে নিয়ে আসবো। বিয়ানীবাজারবাসী, উপজেলা প্রশাসনের দায়িত্বশীলসহ সবার কাছে আমি কৃতজ্ঞ।

‌বিয়ানীবাজারের ঐতিহ্যবাহী মাথিউরা বাজার পুনরায় চালুর লক্ষ্যে মতবিনিময়