করোনাভাইরাস প্রতিরোধে দেশব্যাপী একযোগে শুরু হয়েছে করোনার টিকা প্রয়োগ কার্যক্রম। এরই ধারাবাহিকতায় বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও চলছে ভ্যাকসিন প্রয়োগ। রবিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেেক্সে টিকা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠিত হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রথম সুবিধাভোগী হিসেবে এই ভ্যাকসিন গ্রহণ করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান।

টিকা গ্রহণের পর সাংবাদিকদের তিনি বলেন, আমি অনলাইনে নিবন্ধন করে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার ভ্যাকসিন গ্রহণ করেছি। টিকা গ্রহণের পর আমি সম্পূর্ণ স্বাভাবিক আছি। শরীরের মধ্যে কোন পার্শ্বপ্রতিক্রিয়া বোধ করছি। আমি মনে করি পর্যায়ে সবাইকে এই টিকা গ্রহণ করা উচিত।

তিনি আরও বলেন, যেখানে বিশ্বের বিভিন্ন দেশে করোনার ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়নি, সেখানে বাংলাদেশের মতো রাষ্ট্রে এই কার্যক্রম শুরু হওয়া বর্তমান আওয়ামী লীগ সরকারের জন্য একটি বৃহৎ সাফল্য। অনেকেই করোনা ভ্যাকসিন নিয়ে মিথ্যাচার করেছেন, বিভ্রান্তি ছড়িয়েছেন- আজকের এই ভ্যাকসিন কার্যক্রম শুরু হওয়ার পর দেশের জনগণ তাদেরকে প্রত্যাখ্যান করেছে। অপপ্রচারকারীদের মিথ্যাচার ভুল প্রমাণিত করেছেন।

ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধনের পর পর্যায়ক্রমে টিকা গ্রহণ করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোয়ােজ্জম আলী খান চৌধুরী, বিয়ানীবাজার সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যাপক মো. তারিকুল ইসলাম ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি খালেদ সাইফুদ্দিন জাফরী। এই চারজনসহ প্রায় অর্ধ শতাধিক সুবিধাভোগীকে প্রথম দিন টিকা দেওয়া হচ্ছে, যাদের মধ্যে প্রশাসনিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ, স্বাস্থ্য বিভাগের কর্মরতরাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ রয়েছেন ।

বিয়ানীবাজারে শুরু হলো করোনার টিকা প্রদান কার্যক্রম