করোনাভাইরাস প্রতিরোধে দেশব্যাপী একযোগে শুরু হয়েছে করোনার টিকা প্রয়োগ কার্যক্রম। এরই ধারাবাহিকতায় বিয়ানীবাজার উপজেলাও চলছে ভ্যাকসিন প্রয়োগ। রবিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেেক্সে টিকা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এর আগে শনিবার রাত ১০টা পর্যন্ত বিয়ানীবাজার উপজেলায় করোনাভাইরাসের টিকা নিতে ৩’শ ২১জন মানুষ নিবন্ধন করেছেন। রবিবার সকালে টিকা গ্রহণের জন্য তাদের মোবাইল ফোনে পৌছে যায় ক্ষুদে বার্তা। সে অনুযায়ী নিবন্ধনকারী স্বাস্থ্য কমপ্লেক্সের দুটি বুথে সকাল থেকে টিকা গ্রহণ করছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, রোববার সকাল ১০টায় ঢাকায় উদ্বোধনের পর বিয়ানীবাজারে টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। প্রথম দিন দুটি বুথে ১০০ জনকে টিকা দেওয়া হবে। প্রথম সুবিধাভোগী হিসেবে এই ভ্যাকসিন গ্রহণ করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান। এরপর টিকা গ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী, বিয়ানীবাজার সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তারিকুল ইসলাম, পৌর মেয়র মো. আব্দুস শুকুর ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি খালেদ সাইফুদ্দীন জাফরী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী বলেন, শনিবার বিকালে সিলেট সিভিল সার্জন কার্যালয় থেকে প্রথম ধাপে ১ হাজার ৪ শত ৭৪ ডোজ করোনার ভ্যাকসিন বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছেছে। শনিবার রাত ১০টা পর্যন্ত টিকা গ্রহণের জন্য ৩২১শ রেজিস্ট্রেশন করেছেন। রবিবার দুপুর ১টা পর্যন্ত ৩১জন সুবিধাভোগী টিকা গ্রহণ করেছেন বলে জানান তিনি।

নাগালের বাইরে ভোজ্যতেল, সস্তা সবজি-মাছের বাজার।। সাপ্তাহিক বাজারদর