বিয়ানীবাজারে নিত্যপন্যের বাজারে হঠাৎ করে দাম বাড়তে শুরু করেছে। শুকনো মৌসুম আসতে না আসতেই গত এক সপ্তাহের ব্যবধানে বেড়েছে ৯টি পণ্যের দাম বেড়েছে। এর মধ্যে রয়েছে- মসুর ডাল, আলু, পেঁয়াজ, রসুন, চাল, তৈল, দুধ, চিনি ও ছোলা।

এই সাত দিনে সব থেকে বেশি দাম বেড়েছে আমদানি করা পেঁয়াজের। পণ্যটির দাম বেড়ে কেজি ৪০ থেকে ৪৫ টাকা বিক্রি হচ্ছে, যা আগে ছিল ৩০ থেকে ৩৫ টাকায়। বেড়েছে রসুনের দামও। আমদানি করা রসুনের দাম ৩ দশমিক ৪৫ শতাংশ বেড়ে কেজি ৭০ থেকে ৮০ টাকা হয়েছে। আলুর কেজি বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা।

টিসিবির তথ্যানুযায়ী, বড়, ছোট, মাঝারি সব ধরনের মসুর ডালের দাম বেড়েছে গত এক সপ্তাহে। বড় দানার মসুর ডালের দাম ৩ দশমিক ৭০ শতাংশ বেড়ে কেজি ৬০ থেকে ৭০ টাকা হয়েছে।

সপ্তাহের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম স্থিতিশীল রয়েছে। ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১১০ টাকায়। শাক-সবজির বাজারেও স্বস্থি নেই। ৫০ টাকার কমে কোন সবজি পাওয়া যাচ্ছে না। একই চিত্র ছিল গত সপ্তাহে। আমদানি নির্ভর হওয়ায় সবজি বাজার বরাবরের মতো চড়া। তবে কিছুটা কমেছে সব ধরনের মাছের দাম।

অনুকুল অবস্থায় বাজারে নিত্যপণ্যের দাম বৃদ্ধি পাওয়ায় কিছুটা হলেও সাধারণ ক্রেতা উদ্বিগ্ন। সবার দাবি বাজার স্থিতিশীল রাখতে প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

বিয়ানীবাজারে হঠাৎ অস্থির নিত্যপণ্যের বাজার - সাপ্তাহিক বাজারদর