বিয়ানীবাজার থেকে করোনা পরীক্ষার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নতুন করে আরও ৩২টি নমুনা পাঠানো হয়েছে। এর আগে বৃহস্পতিবার দিনভর পৌরশহরসহ উপজেলার বিভিন্ন এলাকার সন্দেহভাজনদের শরীর থেকে এসব নমুনা সংগ্রহ করে ল্যাবে প্রেরণ করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বশীলরা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, সংগ্রহ করা এসব নমুনার মধ্যে রয়েছেন বিজিবি সদস্য ১জন, মাথিউরা ও আলীনগরের করোনা পজিটিভের সংস্পর্শে আসা ২৫জন এবং মৃদু উপসর্গ যুক্ত আরও ৬জন রয়েছেন। এদের মধ্যে ১৮ জন পুরুষ আর ১৪জন মহিলা। এদের ৩জন পৌরসভার বাসিন্দা বাকিরা পৌরসভার বাইরের। প্রত্যেকের বয়স আড়াই বছর থেকে ৯০ বছর পর্যন্ত রয়েছে। পাশাপাশি নমুনা সংগ্রহ করা সকলের হোম কোয়ারান্টাইন নিশ্চিত এবং প্রয়োজনীয় সহযোগিতার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের অনুরোধ জানানো হয়।

নমুনা সংগ্রহ টিমে অংশ নেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ আবু ইসহাক আজাদ, এমওডিসি ডাঃ ইফাজ সামিহ, এমটিইপিআই তপনজ্যোতি ভট্টাচার্য, ল্যাব টেকনিশিয়ান সুজন অহির, ওয়ার্ড বয় রামকৃষ্ণ বিশ্বাস ও এম্বুল্যান্স চালক আনোয়ার হোসেন।

এদিকে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সর্বশেষ তথ্যানুযায়ী, এ উপজেলা থেকে এখন পর্যন্ত ৯৭৭টি নমুনা ল্যাবে পাঠানো হয়েছে। নমুনার প্রতিবেদনগুলোর মধ্যে ১৬৭জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৮৩ জন রোগী। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬জন এবং ১জন রোগী পলাতক রয়েছেন। আক্রান্তদের মধ্যে হোম আইসোলেশনে ৭৭জন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৩জন এবং উপজেলার বাইরে আরও ৮জন চিকিৎসা নিচ্ছেন।

সড়কবাতির আলোয় আলোকিত বিয়ানীবাজার পৌরশহর