ফুটবল খেলাকে সবসময় জনপ্রিয় রাখতে এবং সংশ্লিষ্টদের সুখ-দুঃখের সার্বিক যোগাযোগ অটুট রাখতে ‘বাংলাদেশ ফুটবল উন্নয়ন সমিতি’ প্রতিষ্ঠা করেন গ্রামীণ ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজু। এ সংগঠন এখন দেশের বিভিন্ন জেলা ও বিভাগ সমুহে শাখা বিস্তার করেছে। পাশাপাশি এ সংগঠনটি কাজ করছে তৃণমূল পর্যায় থেকে কিশোর ও তরুণ ফুটবলারদের তৈরি করার লক্ষ্য নিয়ে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ফুটবল উন্নয়ন সমিতি বিয়ানীবাজার উপজেলা শাখাও এতদাঞ্চলের তৃণমূল পর্যায় থেকে ফুটবলার বাছাই করার উদ্যোগ হাতে নিয়েছে। পৌরসভাসহ উপজেলার ১০ ইউনিয়ন থেকে ধারাবাহিকভাবে ফুটবলার বাছাই করা হবে।

বৃহস্পতিবার সকাল বাংলাদেশ ফুটবল উন্নয়ন সমিতি বিয়ানীবাজার উপজেলা শাখার সভাপতি তুতিউর রহমান তোতা ও সাধারণ সম্পাদক জামাল আহমদ জামাল এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছেন। বিবৃতিতে তারা জানান, আমরা ১২ বছর থেকে শুরু করে ২৫ বছর পর্যন্ত কিশোর ও তরুণ ফুটবলার বাছাই করবো। বাছাই প্রক্রিয়া সবকটি ইউনিয়ন পর্যায়ে অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে ফুটবলার বাছাইয়ের দিন প্রত্যেক ফুটবলারকে নিজ নিজ জন্ম নিবন্ধন সাথে নিয়ে আসার জন্য নির্দেশ দেয়া হলো।

বিবৃতিতে জানানো হয়, আগামীকাল শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দুবাগ, চারখাই ও আলীনগর ইউনিয়নে বাছাই প্রক্রিয়ার প্রথম ধাপ অনুষ্ঠিত হবে। এদিন দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত দুবাগ স্কুল এন্ড কলেজ মাঠে দুবাগ ইউনিয়নের খেলোয়াড় বাছাই করা হবে। এক্ষেত্রে দুবাগের বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে ইচ্ছুকদের জয়নুল ইসলাম (০১৭৫৯-৪৪১১২), মিসবাউর রহমান ও তামিম আহমদের সাথে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে। এরপর শুক্রবার বিকাল ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চারখাই ইউনিয়নের নাটেশ্বর মাঠে আলীনগর ও চারখাই ইউনিয়নের বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হবে, এক্ষেত্রে যোগাযোগ করতে হবে জয়নুল (০১৭১৭-১৩৩৬৮৫, সুমন ও সোহেলের সাথে।

বাছাই প্রক্রিয়ার দ্বিতীয় ধাপ অনুষ্ঠিত হবে আগামী শনিবার (২৬ সেপ্টেম্বর)। এ ধাপে মাথিউরা ও তিলপারা ইউনিয়নের বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। এদিন দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত মাথিউরা ইউনিয়নের বাছাই হবে ভাটাবাজার মাঠে এবং বিকাল ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত তিলপাড়া ইউনিয়নের বাছাই হবে মাটিজুরা লাল-সবুজ মাঠে। মাথিউরার আগ্রহীরা আবুল হোসেন, জিল্লুর (০১৭৯৮-২৮৩৭৬০) ও সুমন এবং তিলপাড়ার আগ্রহীরা ফরহাদ (০১৭৪৬-০৬৫৮৭১) ও জুয়েলের সাথে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

বাছাই প্রক্রিয়ার তৃতীয় ধাপ অনুষ্ঠিত হবে আগামী সোমবার (২৮ সেপ্টেম্বর)। এ ধাপে কুড়ারবাজার ও শেওলা ইউনিয়নের বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। এদিন দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত  এই দুই ইউনিয়নের বাছাই হবে বৈরাগীবাজার মাঠে। কুড়ারবাজার ইউনিয়নের আগ্রহীরা মনসুর (০১৭৮৭-৩৫৯৯৪৭) ও আমিনুল (০১৬১০-৩৮৯৩৯৬) এবং শেওলা আগ্রহীরা তামিম ও শাহিন (০১৭৩৯-৮৯৭৬০৪) এর সাথে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

পরবর্তীতে অন্যান্য ধাপে মোল্লাপুর, লাউতা, মুড়িয়া ও পৌরসভার প্রক্রিয়া সম্পন্ন হবে বলে বিবৃতিতে নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল উন্নয়ন সমিতি বিয়ানীবাজার উপজেলা শাখার সভাপতি তুতিউর রহমান তোতা ও সাধারণ সম্পাদক জামাল আহমদ জামাল।

যুক্তরাষ্ট্রস্থ বিয়ানীবাজার সমিতির উদ্যোগে ১১লক্ষ টাকার অর্থ সহায়তা বিতরণ