রমজানের শেষ সময়ে এসে তীব্র তাপদাহে জনজীবন দুর্ভোগ নেমে এসেছে। গরমের তীব্রতায় বিশেষ করে খেটে খাওয়া মানুষের ত্রাহি অবস্থা। অনেকটা প্রাণ অষ্টাগত বলা যায়।

কয়েকদিন ধরেই বিয়ানীবাজারসহ পুরো সিলেট জুড়ে চলছে তাপদাহ। আজ শনিবার গত কয়েকদিনের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে। সিলেট আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী সিলেট ও আশপাশ এলাকায় দুপুরের দিকে তাপমাত্র ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছিল। বিকালের দিকে কমে ৩২ ডিগ্রি সেলসিয়াস মাত্রা বিরাজ করে। শেষ রাত থেকে সূর্য উঠার আগ পর্যন্ত তাপমাত্রা ২৯-৩০ ডিগ্রি সেলসিয়াস থাকার সম্ভাবনা রয়েছে।

জুন মাসের আরও কয়েকদিন একই রকম তাপমাত্রা বিরাজ করবে। এ সময় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলে তাপমাত্রা কিছুটা কমে আসবে বলে জানিয়েছেন সিলেট আবহাওয়া অফিসের সংশ্লিষ্টরা।

গরমের তীব্রতায় রোজাদার খুব কষ্ট হচ্ছে। বিশেষ করে বয়স্ক রোজাদারদের অবস্থা চরম পর্যায়ে। পানি তৃষ্ণায় কলজে পর্যন্ত শুকিয়ে যাওয়ার কথা ব্যক্ত করেন সলমান উদ্দিন। তিনি বলেন, বিয়ানীবাজার জরুরী কাজে এসেছিলাম। কিন্তু একটি কাগজ ফেলে আসায় পুনরায় বাড়ি যেতে হয়। এই যাওয়া আসার মধ্যে মনে হয়েছে দম বন্ধ হয়ে যাবে। কলজে পর্যন্ত শুকিয়ে গেছে।