‘হাতের পরিছন্নতায় এসো সবাই এক হই’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিয়ানীবাজারে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের যৌথ উদ্যোগে মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে আলোচনা সভা, র‌্যালি ও হাত ধোয়া প্রদর্শন অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার আশিক নুরের সভিপতিত্বে ও জনস্বাস্থ্য ও প্রকৌশলি অফিসার সুজন মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রদান অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম পল্লব। বিশেষ অতিতি ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা অনুজ চক্রবর্তী, একাডেমিক সুপারভাইজার আরিফুর রহমান, সহকারি প্রোগরামার শামীম আহমদসহ শিক্ষক,শিক্ষার্থীসহ আরো অনেকে।

অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন আরডিআরএস বাংলাদেশ সূচনা প্রকল্পের উপজেলা সমন্বয়কারী তাজনীন সুলতানা, জিসিডিও নিতাই চাঁদ বর্মন, ইউনিয়ন কো অডিনেটর মো তুহিন শেখ ও রফিকুল ইসলাম।

এ অনুষ্ঠানে প্রদর্শন করা হয় আরডিআরএস বাংলাদেশ সূচনা প্রকল্পের হ্যান্ড ওয়াসিং ডিভাইস ও বিনা খরচে পানির বোতলের সাহায্যে টিপিট্যাপ প্রর্দশন এবং বিজয়ী ‍শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া ২০ অক্টোবর কুড়ারবাজার ইউনিয়নে কুরারবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও ২৩ অক্টোবরে লাউতা ইউনিয়নের বাহাদুরপুর উচ্চ বিদ্যালয়ে ও তিলপাড়া ইউনিয়নের শানেশ্বর কমিউনিটি ক্লিনিকের আরডিআরএস বাংলাদেশ সূচনা প্রকল্পের সহযোগিতায় মা সমাবেশ আলোচনা সভা, চিত্রাংকন এবং রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উল্যেখ্য যে আরডিআরএস বাংলাদেশ সূচনা প্রকল্প ইউরিপিয়ন ইউনিয়ন ও ইউকে এইড এর সহযোগিতায় বিয়ানীবাজার উপজেলায় ২০১৬ সাল থেকে মা ও শিশু ও কিশোরীর স্বাস্থ ও পুষ্টি উন্নয়নে কাজ করে আসছে।

‌মোল্লাপুর ফ্রেন্ডস্ সোসাইটির ব্যবস্থাপনা ও ইউকে ট্রাষ্টের সদস্য ফরিজ উদ্দিনের অর্থায়নে খৎনা প্রদান