প্রতি বছরের ন্যায় এবারও পার্থ সারথি পরমেশ্বর ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী যথাযোগ্য মর্যাদায় ব্যাপক উৎসাহ ও উৎসবমূখর পরিবেশে বিয়ানীবাজার শ্রী শ্রী বাসুদেব অঙ্গণে পালন করেছে উপজেলা সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ। সোমবার সকাল ৮ টায় শ্রী শ্রী কালাচাঁদ মিলন মন্দির থেকে শোভাযাত্রা বের হয়। বর্ণাঢ্য এই শোভাযাত্রায় সকল বয়সী নারী-পুরুষ, শিশু-কিশোর, তরুণ-তরুণী, আবাল-বৃদ্ধবনিতা শ্রী কৃষ্ণের প্রতিকৃতি নিয়ে সংকীর্তন সহকারে অংশ নিলে এক আনন্দ মুখর পরিবেশের সুষ্টি হয়।

শোভাযাত্রার উদ্বোধন করেন পৌর মেয়র আব্দুস শুকুর। এ সময় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা চন্দন কুমার চক্রবর্তী, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ বিয়ানীবাজার উপজেলা শাখার চেয়ারম্যান বিরাজ কান্তি দেব, শ্রীবাস অঙ্গণের অধ্যক্ষ সিদ্ধগৌর দাস ব্রহ্মচারী।

শোভাযাত্রা উদ্বোধনকালে পৌর মেয়র আদুস শুকুর বলেন, বিয়ানীবাজারের মানুষ নির্বিঘ্নে তাদের ধর্মীয় অনুষ্ঠানাদি উদযাপন করছে। ভবিষ্যতে যাতে এই সম্প্রীতি আরো সুদৃঢ় হয় সে লক্ষ্যে কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান।

শোভাযাত্রাটি পৌরসভার বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে শ্রী শ্রী বাসুদেব অঙ্গণে গিয়ে সমাপ্ত হয়। সকাল ১১ টায় সমবেত গীতাপাঠ অনুষ্ঠিত হয়। বিকেলে শিশু-কিশোরদের মধ্যে শ্রীকৃষ্ণের জীবনভিত্তিক রচনা, গীতার শ্লোক ও ভক্তিমুলক সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় । প্রতিযোগীতায় বিচারকের দায়িত্বে ছিলেন, শংকর দে, সজীব ভট্টাচার্য্য, অরুন বৈদ্য, নবেন্দু শেখর দে, সুভাষ কর।

শ্রী কৃষ্ণের জন্মাষ্টমীর সকল অনুষ্ঠানে উপস্থিত হয়ে অনুষ্ঠানকে সফল করায় সকল সনাতন ধর্মালম্বীদের অভিনন্দন জানিয়েছেন, বাংলাদেশ পুজা পরিষদ বিয়ানীবাজার উপজেলা শাখার সভাপতি সুজিত চক্রবর্তী ও সাধারণ সম্পাদক অরুনাভ পাল চৌধুরী মোহন। সার্বজনীন জন্মাষ্ঠমী উদযাপন পরিষদের আহবায়ক অরুন বৈদ্য, সদস্য সচিব বিপ্লব চক্রবর্তী এবং যুগ্ম-আহবায়ক বিধান কর্মকার, সুজিত কর, সুজিত দে, সঞ্জয় পাল, রাজন দাস, অর্নিবান চন্দ, ও দীপু চন্দ।