বিয়ানীবাজারে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকদের নিয়ে জঙ্গিবাদ প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (৩১ জুলাই) দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের মসজিভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের উদ্যোগে উপজেলা মডেল রিসোর্স সেন্টারে আয়োজিত এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান বলেন, ইসলামের মূল কর্মকে পাশ কাটিয়ে সমাজের বিশৃঙ্খলা তৈরীতে একটি মহল কাজ করছে। আমাদের সবাইকে সচেতনভাবে এসব প্ররোচনা থেকে নিজে বাঁচতে হবে এবং সমাজ ও দেশকে বাঁচাতে হবে। তিনি বলেন, ইসলামের মূল বিষয়গুলো আলোচনা করে অনৈতিক কাজ থেকে সমাজকে রক্ষা করতে পারেন ইমামগণ।

এসময় তিনি মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকদের প্রতি ছেলেধরা বিষয়ক গুজব, রাস্থা পারাপারে সতর্কতা, ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক প্রচারণা বৃদ্ধির আহ্বান জানিয়ে আরো বলেন, আপনারা প্রতি শুক্রবারে জুম্মার নামাজের খুৎবার পূর্বে এ নিয়ে আলোচনা করলে মানুষের মনের বিভ্রান্তি দূর হবে।

ইসলামিক ফাউন্ডেশন বিয়ানীবাজার উপজেলার সাধারণ সম্পাদক মো. জাকির হোসেনের সঞ্চালনায় জঙ্গিবাদ প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক সভায় ইসলামিক ফাউন্ডেশনের অধীনে উপজেলার মসজিভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ২০১৮ সালের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের বিয়ানীবাজার উপজেলার মধ্যে নির্বাচিত ৩জন শ্রেষ্ঠ শিক্ষককে পুরষ্কৃত করা হয়। শ্রেষ্ঠ ৩জন শিক্ষক হচ্ছেন- লামা নিদনপুর জামে মসজিদের ইমাম মাওলানা মোস্তফা কামাল, গড়রবন্দ পুরাতন জামে মসজিদের ইমাম মাওলানা বদরুল আমীন ও বাওইরগ্রাম কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা ফখরুল ইসলাম। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ইসলামিক ফাউন্ডেশনের দায়িত্বশীলরা শ্রেষ্ঠ শিক্ষকদের হাতে সনদপত্র ও পুরষ্কার তুলে দেন।