বিয়ানীবাজারে সামাজিক অবক্ষয় ও গুজব প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে পৌরশহরের নিদনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব। বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর, বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি শামসুল হক, উপজেলার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দেওয়ান মাকসুদুল আউয়াল, পৌরসভার কাউন্সিলর আব্দুর রহমান আফজল প্রমুখ।

এছাড়াও এসময় সুশীল সমাজ ও রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

সভায় বক্তারা বলেন- দেশ উন্নয়নের মাধ্যমে এগিয়ে যাচ্ছে, সেটাকে বাধাগ্রস্থ করতেই গুজব সৃষ্টি করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন কিছু কেউ পোস্ট করলে তাৎক্ষণিক তাকে ধরে আইনের আওতায় আনতে হবে। যদি সে দোষী না হয় তাহলে তাকে ছেড়ে দিতে হবে- অভিভাবক বা এলাকার জনপ্রতিনিধিকে ডেকে তার সত্যতা যাচাইয়ের মাধ্যমে।

‘গলাকাটা’, ‘ছেলে ধরা’ নিয়ে দেশজুড়ে যে আতঙ্কের সৃষ্টি হয়েছে সেটি রোধ করতে উপজেলার আনাচে-কানাচে আতঙ্ক এবং কিছু বিচ্ছিন্ন ঘটনা একের পর এক ঘটে যাওয়া ঘটনা নিয়ে সকলকে সতর্ক থেকে সচেতনতা বৃদ্ধি করতেই এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে সুশীল সমাজ ও রাজনৈতিক নেতৃবৃন্দ বর্তমান সময়ে ‘গলাকাটা’, ‘ছেলে ধরা’ গুজব প্রতিরোধে করণীয় বিষয়ে নানা পরামর্শ তুলে ধরেন।