বিয়ানীবাজার উপজেলার ১০ ইউনিয়ন ও পৌরসভায় ছবিসহ ভোটার হালনাগাদ আগামী ২৭ জুন থেকে শুরু হবে, চলবে ১৯ জুলাই পর্যন্ত। এছাড়া ইউনিয়ন পরিষদ ও পৌরসভা অফিসে ২৮ জুলাই থেকে ৯ সেপ্টেম্বর নতুন ভোটারদের ছবি তোলা হবে।

বিয়ানীবাজার উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, হালনাগাদ ভোটারদের তথ্য সংগ্রহ করতে তথ্য সংগ্রহকারিরা বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছ থেকে তথ্য সংগ্রহ করবেন। আগামী ২৭ জুন থেকে শুরু করে ১৯ জুলাই পর্যন্ত তথ্য সংগ্রহ করা হবে। এছাড়া প্রত্যেক ইউনিয়নের ভোটারদের নিজ নিজ ইউনিয়ন অফিসে নিবন্ধন করতে হবে।

আলী নগর ইউনিয়ন অফিসে ২৮ জুলাই থেকে ৩০ জুলাই ৩দিন নিবন্ধন করা হবে। চারখাই ইউনিয়নে ৩১ জুলাই থেকে ২ আগস্ট, দুবাগ ইউনিয়নে ৩ আগস্ট থেকে ৫ আগস্ট, শেওলা ইউনিয়নে ৬ আগস্ট থেকে ৮ আগস্ট , কুড়ারবাজার ইউনিয়নে ১৮ আগস্ট থেকে ২০ আগস্ট, মাথিউরা ইউনিয়নে ২১ ও ২২ আগস্ট, তিলপাড়া ইউনিয়নে ২৩ থেকে ২৫ আগস্ট, মোল্লাপুর ইউনিয়নে ২৬ ও ২৭ আগস্ট, মুড়িয়া ইউনিয়নে ২৮ আগস্ট থেকে ৩০ আগস্ট ও লাউতা ইউনিয়নে ৩১ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর এবং বিয়ানীবাজার পৌরসভায় ৩ সেপ্টেম্বর থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত হালনাগাদকৃত ভোটারদের নিবন্ধন করা হবে। এছাড়া নির্ধারীত সময়ে নিবন্ধন করতে যারা পারবেন না তাদের উপজেলা নির্বাচন অফিসে ৭ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর সময় রাখা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন বলেন, নতুন ভোটার যাদের বয়স ১৮ ও তার বেশি কেবল এবং তারা ইতোপূর্বে ভোটার হননি কেবল তাদের ভোটার করার জন্য তথ্য সংগ্রহ করা হবে। এ কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে শেষ করতে তিনি উপজেলাবাসীর সহযোগিতা কামনা করেন।