বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের লাউঝারী এলাকায় কিশোরগঞ্জ ফেরত একই পরিবারের ৫জনকে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করার নির্দেশ দেয়া হয়েছে। বুধবার (২২ এপ্রিল) বিকালে বাড়িতে গিয়ে কুড়ারবাজার ইউপি চেয়ারম্যান ও স্থানীয় এলাকার কয়েকজন তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।

স্থানীয়সূত্রে জানা গেছে, দিনমজুর খলিল আহমদ দির্ঘদিন ধরে পরিবার-পরিজন নিয়ে বসবাস করেন বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের লাউঝারী গ্রামে। তার দেশের বাড়ি কিশোরগঞ্জে। মাসখানেক পূর্বে পরিবারের সদস্যদের নিয়ে দেশে গিয়েছিলেন। কিন্তু সম্প্রতি কিশোরগঞ্জে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পরিবার নিয়ে বুধবার (২২ এপ্রিল) বিকালে ফের চলে আসেন লাউঝারীতে। বিষয়টি জানতে পেরে স্থানীয় এলাকার কয়েকজন সচেতন যুবক ইউপি চেয়ারম্যানকে মুঠোফোনে অবগত করেন। পরে সন্ধ্যায় কুড়ারবাজার ইউপি চেয়ারম্যান এএফএম আবু তাহের ওই ব্যক্তির বাড়িতে গিয়ে তাদেরকে স্বপরিবারে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন। এসময় তার উপস্থিত ছিলেন সাংবাদিক শিপার আহমদ পলাশসহ স্থানীয় এলাকার কয়েকজন যুবক।

এ ব্যাপারে কুড়ারবাজার ইউপি চেয়ারম্যান এএফএম আবু তাহের জানান, খবর পেয়ে আমি তাদের বাড়িতে যাই। তাৎক্ষণিকভাবে খলিল আহমদ ও তার পরিবারের সদস্যদেরকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছি। পাশাপাশি এ বিষয়টি উপজেলা স্বাস্থ্য প্রশাসনকে অবগত করেছি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি বিশেষ টিম আগামীকাল বৃহস্পতিবার সকালে এসে তাদের নমুনা সংগ্রহ করে নিয়ে যাবে।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-