বিয়ানীবাজারে করোনা আক্রান্ত প্রথম রোগীর সংস্পর্শে আসা ১২জনসহ সর্বমোট ১৬ ব্যক্তির নমুনা সংগ্রহ করে সিলেট এমএজি ওসমানী হাসপাতালের বিশেষায়িত ল্যাবে প্রেরণ করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বশীলরা। এদের মধ্যে ঢাকা ও কিশোরগঞ্জ  ফেরত ৩জন এবং করোনা সন্দেহভাজন একজন ব্যক্তিও রয়েছেন।

শনিবার (২৫ এপ্রিল) দিনভর হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন, পৌর এলাকা ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে করোনা পজেটিভ রোগীর সংস্পর্শে আসাদেরসহ বহিরাগত এবং সন্দেহভাজন এসব ব্যক্তির নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাসাকি মেডিকাল অফিসার ডাঃ আবু ইসহাক আজাদের নেতৃত্বাধীন একটি বিশেষ টিম। এ টিমে রয়েছেন হাসপাতালের এমওডিসি ডাঃ জীবনানন্দ দেব রায়, এমটিইপিআই তপনজ্যোতি ভট্টাচার্য, ল্যাব টেকনিশিয়ান সুজন অহির ও ওয়ার্ড বয় আকিভ আলী।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এ পর্যন্ত বিয়ানীবাজার থেকে মোট ৪৮টি নমুনা ল্যাবে প্রেরণ করা হয়েছে। এর মধ্যে ২৫টি নেগেটিভ ও একটি পজেটিভ রিপোর্ট আসে। অন্য ২২টি রিপোর্ট এখনো আসেনি। অন্যদিকে, উপজেলা প্রথম পজিটিভ অর্থাৎ কোভিড-১৯ আক্রান্ত রোগী আকবর হোসেনকে ইতোমধ্যে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসোলেশন সেন্টারে রাখা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি শারীরিকভাবে সুস্থ রয়েছেন।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-