আতংক এবং নানা অপপ্রচারের কারণে মফস্বল এলাকায় টিকা নিতে অনাগ্রহ মানুষের সংখ্যা কম নয়, তারপরও এসব অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে প্রতিদিন টিকা নিতে আসছেন মফস্বল এলাকার অধিবাসীরা। বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রবেশ মূখে সব বয়সি মানুষের ভীড় বাড়ছে। প্রতিদিন গড়ে তিনশতজন টিকা নিচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্সের নির্ধারীত ওয়ার্ড থেকে।

টিকা নিতে আসা বৃদ্ধা আলেবুন নেছা বলেন, ‘খতয় খততা মাতইন, ইতা হুনিয়া ডরাই গেছলাম। পোয়ায় ফোনে কইছে টিকা মারতাম, ইনো আইয়া দেখি বইলাম আর উঠলাম। কোনতা অইলো না।’ হাসিনা বেগম বলেন, তিনদিন আগে রেজিস্ট্রেশন করেছি। প্রতিবেশিদের নানা কথায় টিকা নিতে ভয় পেয়ে যাই। কিন্তু সন্তানদের পিতার অভয়ে আজ এসে টিকা নিলাম। সুস্থবোধ করছেন জানিয়ে বলেন, আধা ঘন্টা বিশ্রাম নিয়ে বাড়ি চলে যাচ্ছি।’

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, বুধবার স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২৬০জন টিকা নিয়েছেন। এ পর্যন্ত টিকা নিয়েছেন ২,৬৩০ জন। গত ৭ ফেব্রুয়ারি থেকে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রথম টিকা গ্রহণ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান। এরপর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (ইউএইচও) ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী, বিয়ানীবাজার সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তারিকুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক খালেদ জাফরী।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (ইউএইচও) ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী বলেন, টিকা প্রদান চালু রাখার নির্দেশনা রয়েছে। চল্লিশ বছর থেকে উর্ধ্ব বয়সের সকল নাগরিক টিকা নিয়ে পারবেন। তবে সবাইকে জাতীয় পরিচয় নম্বর দিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সুরক্ষা এ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। তিনি বলেন, আতংকিত না হয়ে সবাই সচেতনভাবে টিকা নিন।

বিয়ানীবাজারে নির্মিত হচ্ছে আরেকটি উপকেন্দ্র, কমবে বিদ্যুৎ বিভ্রাট ও অতিরিক্ত চাপ