প্রবাসী অধ্যুষিত বিয়ানীবাজার উপজেলায় করোনার সংক্রমণ দিন দিন ভয়াবহ রূপ ধারণ করছে। প্রতিদিনই উপজেলার কোথাও কোথাও বাড়ছে আক্রান্তদের সংখ্যা। একই সাথে পাল্লা দিয়ে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। আর এই মিছিলে যোগ হচ্ছেন বেশিরভাগই বয়স্করা। বুধবার বিকালে নতুন করে এ উপজেলায় করোনা কেড়ে নিয়েছে ৮০ বছর বয়সী আরেক বৃদ্ধার প্রাণ। এ নিয়ে উপজেলায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮জনে।

নিহত বৃদ্ধার নাম রুহিতুন নেসা (৮০)। বাড়ি পৌরসভার খাসা গ্রামে। বুধবার বিকাল ৩টায় তিনি নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বাদ এশা স্বাস্থ্যবিধি মেনে  উপজেলা স্বাস্থ্য বিভাগ ও স্বেচ্ছাসেবী দলের তদারকিতে স্বজনদের দ্বারাই মরহুমার জানাজা ও দাফন কার্য সম্পন্ন হবে বলে জানা গেছে।

এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু ইসহাক আজাদ। তিনি জানান, রুহিতুন নেসা প্রেশার, ডায়াবেটিসহ বার্ধ্যকজনিত নানা রোগে আক্রান্ত ছিলেন। গত ২৩ আগস্ট সিলেটের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয় এবং গত ২৪ আগস্ট রাতে তার করোনা শনাক্ত হয়। এরপর থেকেই স্বজনদের তত্ত্বাবধায়নে তিনি নিজ বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন।

এদিকে, বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় এ প্রতিবেদন লিখা পর্যন্ত বিয়ানীবাজারে সর্বমোট করোনায় আক্রান্ত রোগী সংখ্যা ৩৩১জন এবং সুস্থ হয়েছেন ২২৮জন।

পঞ্চখন্ডের নামে জৈব সার বাজারজাত করবেন বিয়ানীবাজারের কৃষকরা