সিলেটের প্রবাসী অধ্যুষিত বিয়ানীবাজার উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন ভয়াবহ রূপ ধারণ করছে। প্রতিদিনই উপজেলার কোথাও কোথাও বাড়ছে আক্রান্তদের সংখ্যা। একই সাথে পাল্লা দিয়ে দীর্ঘ হচ্ছে মৃতের তালিকা। বৃহস্পতিবার নতুন করে করোনায় আক্রান্ত হয়ে এ উপজেলায় আরও একজন যুবক মৃত্যুবরণ করেছেন।

এ তথ্য নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু ইসহাক আজাদ জানান, নিহত যুবকের নাম সাইফুল ইসলাম (৪৬)। তিনি বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। তার বাড়ি উপজেলার মাথিউরা ইউনিয়নের সুতারকান্দি গ্রামে। তিনি গত ২০ সেপ্টেম্বর স্ত্রীসহ করোনা পজিটিভ শনাক্ত হন।

ডা. আবু ইসহাক আজাদ আরও জানান, এছাড়াও তার সংস্পর্শে আসা আরও ৫জন পজিটিভ শনাক্ত হয়েছেন। এখনো সময়সূচি নির্ধারিত না হলেও জানাজা ও দাফনকার্য স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন করা হবে। জানাজা ও দাফনে সহযোগিতা করবে উপজেলা স্বাস্থ্য বিভাগের নির্ধারিত স্বেচ্ছাসেবী দল।

এদিকে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় এ প্রতিবেদন লিখা পর্যন্ত নতুন একজন নিয়ে বিয়ানীবাজার উপজেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২০ জনে। অন্যদিকে, করোনায় আক্রান্তদের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮৫জন এবং সুস্থ হয়েছেন ২৯৮জন।

টানা বৃষ্টিতে জলাবদ্ধতা, বিয়ানীবাজারে ভোগান্তি