ব্যাংক এশিয়া বিয়ানীবাজার পৌর শাখার ৭জন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর এ কারণে শাখা লকডাউনের দাবি তুলেন স্থানীয়রা। তবে শাখাটি লকডাউন না করা হলেও উর্ধ্বতন দায়িত্বশীলরা আগামী ৭ জুলাই (মঙ্গলবার) পর্যন্ত ব্যাংকিং সেবা বন্ধ রেখেছেন। এছাড়াও ওইদিন পর্যন্ত ব্যাংকের কোনও কার্যক্রম পরিচালিত হবে না। ব্যাংকের এ শাখাটি ‘লকডাউন করা নিয়ে ধোঁয়াশা’- এরকম একটি প্রতিবেদন সিলেট বিভাগের প্রথম আইপি টেলিভিশন ‘এবি টিভি’তে প্রকাশের পরই এমন সিদ্ধান্ত নেন ব্যাংকের ঊর্ধ্বতন দায়িত্বশীলরা।

ব্যাংকটির শাখা ব্যবস্থাপক দেওয়ান আদনান আহমদ চৌধুরী বলেন, সোমবার ঢাকা থেকে একটি বিশেষ দল এসে ব্যাংককে জীবানুমুক্ত করবে। আগামী ৭ জুলাই (মঙ্গলবার) পর্যন্ত ব্যাংকিং সেবা বন্ধ থাকবে এবং গ্রাহকদের হয়রানি মুক্ত রাখতে আগামী ৮ জুলাই (বুধবার) থেকে আরও কিছুদিন বিশেষ ব্যবস্থায় ব্যাংকের সেবা চালু করা হবে।

এদিকে, ব্যাংক লকডাউন না করেও কয়েকদিন ব্যাংকিং সেবা বন্ধ এবং আরও কয়েকদিন বিশেষ ব্যবস্থায় সেবা চালু করার মতো  সময়োপুযোগী সিদ্ধান্ত নেয়ায় ব্যবসায়ী ও সাধারণ গ্রাহকদের সাধুবাদ পাচ্ছেন ব্যাংকের উর্ধ্বতন কর্তৃপক্ষ। গ্রাহকরা মনে করছেন, ব্যাংক এশিয়ার দায়িত্বশীলরা ব্যাংক কয়েকদিন বন্ধ রাখায় সেবা দাতা ও গ্রহিতার স্বাস্থ্য সুরক্ষিত হবে।

ব্যাংকের শাখা দায়িত্বশীল সূত্রে জানা গেছে, ব্যাংক এশিয়া বিয়ানীবাজার পৌর শাখার করোনায় আক্রান্ত ৭ কর্মকর্তা নিজ নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। তাদের শারীরিক অবস্থা ভাল রয়েছে। এর আগে গত ২ জুলাই রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে তাদের করোনা পজেটিভ শনাক্ত হয়। তবে আক্রান্তদের চিকিৎসার বিষয়টির সার্বক্ষণিক খোঁজ নিচ্ছেন ব্যাংকের উর্ধ্বতন দায়িত্বশীলরা।

অবশেষে তিনদিন বন্ধ থাকছে বিয়ানীবাজারের ব্যাংক এশিয়া