বিয়ানীবাজারে নতুন করে ২৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যা এখন পর্যন্ত প্রবাসী অধ্যুষিত এ উপজেলায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের সংখ্যা। শনিবার রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার প্রকাশিত প্রতিবেদনে এ ফলাফল এসেছে। এ নিয়ে বিয়ানীবাজারে মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮১ জনে। আর সুস্থ হয়েছেন ১৭ জন। মারা গেছেন ৩ জন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, নতুন আক্রান্তের মধ্যে মোল্লাপুরের ৮জন, শেওলার ৩জন, খাসার ৫জন, মাথিউরার ২জন, সুপাতলার ২জন, চারখাইয়ের ১জন, কসবার ১জন, তিলপাড়ার ১ জন, বৈরাগীবাজারের ১ জন, শ্রীধরার ১জন এবং উপজেলা তথ্যসেবা কেন্দ্রের ১জন রয়েছেন।

বিয়ানীবাজার পৌরসভার কসবার রাবেয়া বেগম (৬৫), খাসার আনোয়ারা বেগম (৯০), শেখ আবুল কাশেম (৫০), হাবিবুর রহমান (৪০) ও আব্দুল্লাহ আল নোমান (৩০), শ্রীধরার রায়হানা বেগম (৪৫), সুপাতলার হাজী আব্দুর রহিম (৬৫) ও সরওয়ার হোসেন (৩০),  উপজেলা তথ্যসেবা কেন্দ্রের কর্মকর্তা এমদাদুল হক রাকিব (২৬), মোল্লাপুরের আবুল কাশেম(২৭), আব্দুল জব্বার তাফাদার (৭০), সালমা আক্তার মুন্নি, শাহেনা বেগম (২৮), তাসমিয়া (৭), তাসমিন আক্তার (৩৫), রায়হান (১৩) ও রোহান আহমেদ (১৫), বৈরাগীবাজারের শারমিন বেগম (৮৭), শেওলার আলা উদ্দিন, সমিরুন নেছা ও রুজি বেগম (২৮), চারখাইয়ের রহিমা বেগম, তিলপাড়ার আহমেদ বেলাল (৩৬), মাথিউরা পূর্বপারের জহুর উদ্দিন (৫৫) এবং মাথিউরা খলাগ্রামে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া হাজী বুরহান উদ্দিন (৬৫)।

শনিবার রাত সাড়ে ১০টায় এ তথ্য নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোয়াজ্জেম আলী খান চৌধুরী বলেন, শনিবার রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার প্রকাশিত প্রতিবেদনে ২৬টি পজেটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে নতুন করে ২৪জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া পুরাতন দুই রোগীর দ্বিতীয় স্যাম্পলের রিপোর্ট পজেটিভ এসেছে।

ডাঃ মোয়াজ্জেম আলী খান চৌধুরী আরও বলেন, নতুন আক্রান্ত এসব রোগীর বর্তমান বাসস্থান লকডাউন করার পাশাপাশি তাদের আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হচ্ছে।

বিয়ানীবাজারে প্রবাসীর বিনিয়োগে গড়ে উঠেছে মাছের খামার