সিলেট বিভাগের মধ্যে উপজেলা পর্যায়ে বিয়ানীবাজারে প্রথম অনুষ্ঠিত হলো জাতীয় পরিচয়পত্র সংশোধনের “গ” ক্যাটাগরির আবেদনসমূহ নিষ্পত্তির গণশুনানী। বিয়ানীবাজার উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে রোববার দিনভর উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত গণশুনানিতে সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের “গ” ক্যাটাগরির আবেদনকারীদের সাথে সরাসরি সাক্ষাত করেন এবং তাৎক্ষণিক সংশোধন আবেদন নিষ্পত্তি করেন। দ্রুত সময়ের মধ্যে জটিল নানা সমস্যার সমাধান পেয়ে খুশি উপজেলার বিভিন্ন শ্রেণীপেশার নাগরিকরা।

নাগরিক সেবা আরও সহজ ও গতিশীল করার লক্ষ্যে উপজেলা পর্যায়ে গণশুনানির উদ্যোগ নিয়েছেন সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের। মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর বলেও জানান তিনি।

গণশুনানিতে উপজেলার জাতীয় পরিচয়পত্র সংশোধনের “গ” ক্যাটাগরির ১৩০ টি এবং “ক” ক্যাটাগরির ৮০টি আবেদন নিষ্পত্তি করা হয়েছে জানিয়ে সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা বলেন, আবেদন প্রক্রিয়া সহজ ও সংশোধনের স্বপক্ষে গ্রহণযোগ্য দলিলাদি দাখিল করলে নাগরিকদের দ্রুত সময়ের মধ্যে সেবা প্রদান করা সম্ভব।

দিনভর জাতীয় পরিচয়পত্র সংশোধনের গণশুনানি কার্যক্রম বিয়ানীবাজার উপজেলাবাসীর মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। ধাপে ধাপে সিলেট বিভাগের ৪০টি উপজেলায় জাতীয় পরিচয়পত্র সংশোধনের এমন গণশুনানি অনুষ্ঠিত হবে। এতে নাগরিক দুভোর্গ লাঘবের পাশাপাশি সেবার মান আরও সহজ ও গতিশীল হবে।

বিয়ানীবাজারে অনুষ্ঠিত গণশুনানি কার্যক্রমের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন। এসময় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান ও সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, উপজেলা শিক্ষা কর্মকর্তা রোমান মিয়া প্রমুখ।

‌অধ্যাপক গোলাম কিবরীয়ার যত অজানা কথা