বিয়ানীবাজার নিউজ ২৪। ০২ জানুয়ারি ২০১৭।

বিয়ানীবাজার উপজেলার চারখাই ইউনিয়নের শাচানচক প্রাথমিক বিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীরা বছরের প্রথম দিন নতুন বই পাননি। বই উৎসবের দিন ১ জানুয়ারি বিদ্যালয়টি দুপুর পর্যন্ত বন্ধ ছিল বলে এলাকাবাসী, শিক্ষার্থীদের অভিভাবকরা অভিযোগ করেছেন। রবিবার সকালে শিক্ষার্থীরা যথা সময়ে বিদ্যালয়ে গিয়ে বন্ধ দেখে দুপুর পর্যন্ত অপেক্ষা করে বাড়ি ফিরে যায়।

জানা যায়, দুপুর ১টা পর্যন্ত বিদ্যালয়টি তালাবদ্ধ ছিল। শিক্ষার্থীরা অপেক্ষা করে বাড়ি ফিরে গিয়ে ঘটনাটি জানালে কয়েকজন অভিভাবক বিদ্যালয়ে এসে ঘটনার সত্যতা পান। তারা সাবেক ইউপি সদস্য জামাল উদ্দীনকে এ বিষয়টি জানান।

এ ঘটনা কয়েকজন অভিভাবক এবং আমাদের নিজস্ব প্রতিবেদক শহীদুল ইসলাম জেনে সকাল সাড়ে ১১টায় বন্ধ থাকা বিদ্যালয় ফটক থেকে প্রধান শিক্ষক তাহেরা বেগমের মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি কল রিসিভ করেননি।

এলাকাবাসী জানান, দুপুর ১টার পর প্রধান শিক্ষিকা তাহেরা বেগম বিদ্যালয়ে আসেন। এ সময় হাতে গুণা কয়েকজন শিক্ষার্থী উপস্থিত ছিলো।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুম মিয়া বলেন, এ অভিযোগটি আমার কাছেও এসেছে। প্রধান শিক্ষিকা তাহেরা বেগমকে শোকজ করা হয়েছে। এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে।