বিয়ানীবাজারের পৌরশহরের চার বিপনী বিতানসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান করোনা মহামারিতে উপজেলাবাসীকে সুরক্ষা দিতে বিপনী বিতান বন্ধ ঘোষণা করেন। গত ১০ মে থেকে ৩১ মে পর্যন্ত বন্ধ ঘোষণার পরও পৌরশহরের বেশ কিছু প্রতিষ্ঠান এখনো খোলা রয়েছে। মানা হচ্ছে না সরকার নির্দেশীত স্বাস্থ্যবিধি।

বিশেষ করে প্রধান সড়ক, আজির মার্কেট ও ইনার কলেজ রোডের বস্ত্র, জুতা ও কসমেট্রিক্স এর দোকান খোলা রয়েছে। এসব দোকানগুলো ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। মহিলাদের সাথে শিশুদেরও কেনাকাটায় দেখা গেছে। বিশেষ করে মহিলারা তাদের শিশু সন্তানদের নিয়ে ঈদের কেনা কাটা করছেন।

জীবিকা নয় জীবন আগে জানিয়ে বিয়ানীবাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদের সভাপতি আজাদ উদ্দিন বলেন, জীবনকে গুরুত্ব দিয়ে আমারা কয়েকশত কোটি টাকার লোকসান মেনে নিয়েছি। চার বিপনী বিতানসহ আমাদের অনেক ব্যবসায়ীরা এ সিদ্ধান্তকে স্বাগত জানালে ক্ষুদ্রপুঁজির ব্যবসায়ীরা দোকান খোলা রেখেছেন। তিনি বলেন, প্রশাসনের দাযিত্বশীলদের আমরা অনুরোধ করেছি এসব দোকানে স্বাস্থ্যবিধি যেন সঠিকভাবে মানা হয়।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর বলেন, আমরা চেষ্টা করছি ব্যবসায়ী ও ক্রেতাদের সচেতন করতে। কিন্তু অনেকের অসচেতনার কারণে অনেক ক্ষেত্রে আমরা যেভাবে করার কথা সেভাবে করতে পারছি না। তিনি বলেন, বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলাপ করে পরবর্তী করণীয় নির্ধারণ করবেন।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-