বিয়ানীবাজারে বাবুর্চি নামধারি কথিপয় ব্যক্তি কর্তৃক বিভিন্ন অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩১ আগস্ট) দুপুর ২টায় বিয়ানীবাজার উপজেলা বাবুর্চি কল্যাণ সমবায় সমিতি (রেজিঃ ৩৮)’র উদ্যোগে পৌরশহরের দক্ষিণবাজারে ফয়েজ মার্কেটস্থ সমিতির কার্যালয় সম্মুখে এ সভার আয়োজন করা হয়।

সুমন আহমদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুর। এতে প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জামাল হোসেন, বিয়ানীবাজার উপজেলা বাবুর্চি কল্যাণ সমবায় সমিতির উপদেষ্ঠা হুমায়ুন কবির আকিল, সভাপতি মাসুক আহমদ, সাধারণ সম্পাদক আব্দুল বাছিত, সাংগঠনিক সম্পাদক আলী আহমদ, কোষাধ্যক্ষ বিলাল আহমদ।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সেচ্ছআসেবক লীগের সহসভাপতি রায়হান আহমদ, সাধারণ সম্পাদক রিপন পদ কর, পৌর সেচ্ছাসেবক লীগের সহসভাপতি জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন রাসেল প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে সংগঠনের সদস্য ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাবুর্চিদের সকল সমস্যা সমাধানে আন্তরিক প্রচেষ্ঠা থাকবে জানিয়ে প্রধান অতিথি বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব বলেন, বিয়ানীবাজার উপজেলা বাবুর্চি কল্যাণ সমবায় সমিতি দীর্ঘদিন ধরে অত্যান্ত সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছে। কথিপয় ব্যক্তির জন্য যাতে এ সুনাম ক্ষুন্ন না হয় সে দিকে প্রশাসনিকসহ সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে। তিনি বলেন, আমি সবসময় বাবুর্চিদের পাশে ছিলাম, আগামীতেও তাদের পাশে থাকবো।

অনুষ্ঠানের সভাপতি পৌর মেয়র আব্দুস শুকুর বলেন, বাবুর্চি একটি মহৎ পেশা এ পেশার নাম ভাঙিয়ে যাতে কেউ কোনো অসামাজিক কার্যকলাপে জড়িত না হয় সেদিক সবাইকে সজাগ থাকতে হবে। তিনি বলেন, যদি কখনো কোনো বাবুর্চিকে অসামাজিক কার্যকলাপে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় তবে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অসামাজিক কার্যক্রম বন্ধের জন্য প্রশাসনের সহযোগিতার পাশাপাশি সকল বাবুর্চিদেরকে অসামাজিক কার্যকলাপে জড়িত না হওয়ার আহবান জানান আয়োজক সংগঠনের সভাপতি মাসুক আহমদ।