শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, উন্নত জাতি গঠনের মূল চাবিকাঠি হচ্ছে শিক্ষা। কিন্তু বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে গতানুতিক শিক্ষার চেয়ে আধুনিক প্রযুক্তিগত শিক্ষার গুরুত্ব বেশি। এজন্য আধুনিক প্রযুক্তিগত শিক্ষার মাধ্যমেই এ দেশকে উন্নত দেশে রূপান্তরিত করতে হবে। আর সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে বর্তমান আওয়ামীলীগ সরকার।
তারই ধারাবাহিকতায় বিয়ানীবাজার উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে আধুনিয়ক ও যুগোপযোগী করা হচ্ছে। এর মধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে একাধিক আধুনিক অবকাঠামো নির্মাণ করেছি।  আরও নতুন ভবন নির্মাণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, সারাদেশে স্কুল-কলেজ এবং মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়ন যেভাবে হয়েছে, রাস্থাঘাটেরও উন্নয়ন ঠিক সেভাবেই হবে। বর্তমান সরকার রাস্তা-ঘাটের উন্নয়নসহ সামগ্রিক উন্নয়নে সবসময়ই আন্তরিক। ইতোমধ্যেই বিয়ানীবাজারেও সবকটি রাস্থার কাজ প্রক্রিয়াধীন, নির্ধারিত সময়ের পূর্বেই কাজ সম্পন্ন হবে। এরপর থেকে বিয়ানীবাজারবাসীর যোগাযোগ ব্যবস্থায় আর কোন সমস্যা থাকবে না।

আজ বৃহস্পতিবার (৩০ আগস্ট) দুপুরে বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের বৈরাগীবাজার আইডিয়াল কলেজের চারতলা ভীতবিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন এবং বৈরাগীবাজার উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের সম্প্রসারণ কাজের উদ্বোধন শেষে পৃথক পৃথক সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি এসব কথা বলেন।

[image link=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2018/08/boiragi-scl.jpg” img=”http://beanibazarnews24.com/wp-content/uploads/2018/08/boiragi-scl.jpg” caption=” বৈরাগীবাজার উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন শেষে মোনাজাত করছেন শিক্ষামন্ত্রীসহ আগত অতিথিবৃন্দ “]

এ সময় পৃথক দুটি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নাছির উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান। বক্তব্য রাখেন এডভোকেট আব্বাছ উদ্দিন ও শেওলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফখরুল ইসলাম প্রমুখ।