যুক্তরাজ্যে বসবাসরত বিয়ানীবাজারের ঐতিহ্যবাহী লাউতা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে পুনর্মিলনী উৎসবের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। এ শিক্ষা প্রতিষ্ঠানের ১৪৬ বছর পূর্তি উপলক্ষে এ পুনর্মিলনীর আয়োজন করা হচ্ছে।

পুনর্মিলনী উৎসবকে সফল ও সার্থক করার লক্ষ্যে গত ২১শে আগষ্ট রোজ সোমবার পূর্ব লন্ডনের বারাকা রেষ্টুরেন্টে প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয় । আগামী ১৭ই সেপ্টেম্বর ২০১৭ইং রোজ রবিবার দুপুর ১২:৩০মিনিট হইতে বিকাল ৬:০০ ঘঠিকা পর্যন্ত লন্ডনের রয়েল রিজেন্সী হলে এই পুনর্মিলনী উৎসব চলবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। এতে আলোচনা সভা, মধ্যাহ্ন ভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ অন্যান্য প্রামান্য চিত্র থাকবে। অনুষ্ঠানের খরচ বাবদ সর্ব সম্মতিক্রমে জেনারেল ফি একশত পাউন্ড এবং স্পেশাল ফি তিনশত পাউন্ড করে ধার্য্য করা হয়।

মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন মোঃ রহমত আলী, আব্দুর রশিদ ডালিম, এম এ সালাম, আমিনুল ইসলাম, বদরুল হক আব্দুল আলম, আবু বকর খছরু, ময়নুল হক, নুরে আলম রব্বানী, ওলী আহমেদ, কামাল উদ্দীন, হাছান আহমেদ, আনোয়ার হোসেন লোকমান, মাইজুল হক, জিলুল হোসেন ও আবুল হাশেম শিপন প্রমুখ।

সভায় উপস্থিত সকলেই বলেন, এই অনুষ্ঠানের মুল উদ্দেশ্যই হলো প্রাক্তন শিক্ষার্থীরা একে অপরের সাথে দীর্ঘ দিন পরে দেখা সাক্ষাত করার একটা সুযোগ সৃষ্টি করা এবং ১৪৬ বছরের ঐতিহ্যবাহী এই বিদ্যালয়ের পরিচিতি ও সুনাম সবার সামনে তোলে ধরা। অনুষ্ঠানে যুক্তরাজ্যের বিভিন্ন শহরে বসবাসরত লাউতা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা একে অপরের সাথে যোগাযোগ এবং অংশ গ্রহনের মাধ্যমে এই অনুষ্ঠানকে সফল করার জন্য পুনর্মিলনী উৎসব পরিচালনা কমিটির প্রধান উপদেষ্টা আবুল লেইছ, আহ্বায়ক জহুরুল হোসেন চৌধুরী (সোনা মিয়া), যুগ্ম আহ্বায়ক মো: সাইফুল ইসলাম , মোঃ রহমত আলী ও মুহিত উদ্দীন বলাই এর পক্ষ থেকে বিশেষ অনুরোধ জানানো হয়।