বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের পশ্চিম বাগ প্রচন্ড খাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। গোপনে স্কুলের গাছ কেটে বিক্রি করার বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর অভিযোগ করেন এলাকার হাসান আহমদ।

জানা যায়, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল লতিফের যোগসাজসে বিদ্যালয় প্রাঙ্গনের কয়েকটি গাছ কেটে বিক্রি করা হয়। গত শুক্রবার এ গাছগুলো কাটা হলে এলাকায় প্রতিক্রিয়া সৃষ্টি হয়। বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের অন্য সদস্য কিংবা উপজেলা প্রশাসনকে গাছ কাটার বিষয়ে অবহিত করা বা অনুমতি নেয়া হয়নি।

হাসান আহমদ নামের এক যুবক গত ১৮ সেপ্টেম্বর উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সন্ধ্যা রাণী বলেন, গত বৃহস্পতিবার বিদ্যালয় ছুটি শেষে সব ঠিকটাক ছিল। গাছ কাটার বিষয়ে কোন আলোচনা হয়নি। শনিবার এসে গাছ কাটা দেখতে পেয়ে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তাকে অবহিত করেছি। তিনি জানান, শুক্রবার গাছ কাটা হয়েছে। তবে কে বা কারা কেটেছে এ বিষয়ে আমি জানি না।

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল লতিফের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা নাহিদ পারভীন এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। সহকারি শিক্ষা কর্মকর্তা মাসুম মিয়া বলেন, এরকম একটি অভিযোগ শিক্ষা অফিসে এসেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।