বিয়ানীবাজার মোল্লাপুর ইউনিয়ন বিএনপি’র আয়োজনে আজ মঙ্গলবার বিকালে কালিবাড়িবাজার এলাকায় সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্ঠানের অনুমতি পায়নি আয়োজকরা। নির্ধারীত স্থানে বিএনপির অনুষ্ঠানে অনুমতি দেয়নি পুলিশ।  বিএনপি’র ভেতরের অখ্যন্তরিন সমস্যরা কারণে আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হকে পারে এমন গোয়েন্দা প্রতিবেদন থেকে অনুমতি না দেয়ার বিষয়টি জানিয়েছে ওসি শাহজালাল মুন্সী। এনিয়ে সংগঠনের বেতরে উস্মা বিরাজ করছে।

জানা যায়, ইউনিয়ন বিএনপি’র এ আয়োজন বানচাল করতে সংগঠনের অপর পক্ষ অনুষ্ঠানের ঘোষণা দিয়ে পুলিশকে অবহিত করেছে। এতে বিয়ানীবাজার থানা পুলিশের ওসি শাহজালাল মুন্সী দুই পক্ষকে নির্ধারীত স্থানে অনুষ্ঠান না করতে নির্দেশনা প্রদান করেন।

প্রশাসনের হস্তক্ষেপের বিষয়টি জানাজানি হলে সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উস্মা দেখা দেয়। ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নানসহ বিএনপি’র একটি পক্ষ থানা প্রশাসনের সাথে দেখা করে নির্ধারীত স্থানে অনুষ্ঠান আয়োজনের সহযোগিতা চান। পুলিশ এলাকার স্বাভাবিক পরিস্থিতি বিনষ্ট হবে চিন্তা করে তাদের অনুমতি দেয়নি।

এদিকে বিএনপি’র কোন পক্ষ সংগঠনের কার্যক্রম বানচাল করতে থানা পুলিশকে অবহিত করেছে- এ বিষয়টি জানাজানি হলে নেতাকর্মীদের মধ্যে উস্মা বিরাজ করছে। নেতাকর্মীরা সংগঠনের ভেতরে সরকারের দালালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা দাবি উঠেছে।

বিএনপি’র অপর একটি সূত্রে জানা যায়, উপজেলা বিএনপি’র অধিকাংশ দায়িত্বশীল আজকের অনুষ্ঠান নির্ধারীত সময়ে না করে কয়েকদিন পরে করার পক্ষে ছিলেন। গতকাল জরুরী সভা থেকে জেলা বিএনপির সাথে যোগাযোগ করা হলে দায়িত্বশীলরা নির্ধারীত সময়ে অনুষ্ঠান করার পক্ষে মত দেন। এতে উপজেলা বিএনপি’র অধিকাংশ নেতাকর্মীদের বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ওই সূত্র নিশ্চিত করেছে, অনুষ্ঠান বানচাল করা বা অন্য কোন প্রক্রিয়ায় অনুষ্ঠান পণ্ড করতে উপজেলা বা ইউনিয়ন বিএনপি’র কেউ জড়িত নয়। বিয়ানীবাজার থানা পুলিশ প্রশাসন সরকারের আজ্ঞা পালন করতে বিএনপি নেতাকর্মীদের জড়িয়ে নিজেদের অন্যায় হস্তক্ষেপকে ধামাচাপা দেয়ার চেষ্টা করছে।

বিএনপি’র নেতাকর্মীদের ধারণা, বারইগ্রাম বাজারে লাউতা ইউনিয়ন বিএনপি’র অনুষ্ঠান সংগঠনের ভেতরে থেকে যারা পন্ড করেছে। তারাই মোল্লাপর ইউনিয়ন বিএনপি’র আয়োজনকে পণ্ড করতে প্রশাসনকে সহযোগিতা করছে।

এ বিষয়ে বিয়ানীবাজার থানা (ওসি) শাহজালাল মুন্সী বলেন, কালিবাড়িবাজারে বিএনপি অনুষ্ঠানে আয়োজনে অনুমতি চাইলে তাদের দেয়া হয়নি। একই স্থানে বিএনপি’র অপর পক্ষ অনুষ্ঠানের আয়োজনের প্রস্তুতি নিচ্ছে এরকম একটি অভিযোগ ও তথ্যের ভিত্তিতে পুলিশ অনুষ্ঠান না করতে হস্তক্ষেপ করেছে।