বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের চৌধুরী আর নেই। দুরারোগ্যব্যাধীর কাছে হার মেনে চলে গেলেন না ফেরার দেশে। বিয়ানীবাজার উপজেলার শেওলা ইউনিয়নের বালিঙ্গা গ্রামের নিজ বাড়িতে আজ সকাল ১১ টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না…রাজিউন)।

তিনি দীর্ঘ দিন থেকে দুরারোগ্য ব্যধিতে ভোগছিলেন। মৃত্যুকালে সহধর্মিণী ও দুই ছেলে ও এক মেয়েসহ রাজনৈতিক দল আওয়ামী লীগের রাজনৈতিক সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন।

আজ বাদ মাগরিব বালিঙ্গা শাহী ঈদগাহ মাঠে জানাযার নামাজ শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মুক্তিযোদ্ধা আবুল খায়ের চৌধুরীর মৃত্যুতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তিনি বলেন, জাতি আজ আরেকজন শ্রেষ্ঠ সন্তানকে হারালো। মরহুম আবুল খাঁয়ের চৌধুরী ছিলেন সদা হাস্যজ্জল ব্যক্তি। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমব্যদনা জ্ঞাপন করেন।

কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছরওয়ার হোসেন মুক্তিযোদ্ধা আবুল খায়ের চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেন। এক শোক বার্তায় তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর পৃথকভাবে শোক জানিয়েছেন।  শোক বার্তায় তারা মরহুমের আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।