বিয়ানীবাজার উপজেলার অন্যতম শিক্ষাপীঠ পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয়ের এস.এস.সি ২০১৩ ব্যাচের পূনর্মিলন সম্পন্ন হয়েছে। বুধবার (০৪ অক্টোবর) এই ব্যাচের বর্তমান প্রবাসী শিক্ষার্থীদের আয়োজনে দিনব্যাপী এ পুনর্মিলন সম্পন্ন হয়।

পূনর্মিলন অনুষ্ঠানের শুরুতে শিক্ষকদের সাথে সৌজন্যে সাক্ষাৎ করেন পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয়ের এস.এস.সি ২০১৩ ব্যাচের শিক্ষার্থীরা। সাক্ষাতকালে অতিথি ছিলেন পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হারুনুর রশীদ, শিক্ষক রিয়াজুল ইসলাম, নুমান উদ্দিন, রফিকুল ইসলাম, মেহেরুন্নেছা, ফাহমিদা সুলতানা মিলি, খালেদ আহমদ, শাহেদ আহমদ, আবুল কাশেম, আফজাল হোসেন ও সাজু রায়।

এর আগে পূনর্মিলন অনুষ্ঠানে যোগ দিতে বিদ্যালয় প্রাঙনে সকাল ১১ টায় একত্রিত হতে থাকে শিক্ষার্থীরা। বিদ্যালয়ে ফটো সেশন শেষ করে তারা এই বিদ্যালয়ের প্রাক্তন সিনিয়র শিক্ষক সাইদুর রহমানের বাড়িতে আসেন। এসময় তারা স্যারের শারীরিক অবস্থার খোঁজ নেন। পরে এই ব্যাচের শিক্ষার্থী আহমদ রেজা চৌধুরীর বাড়িতে মধ্যাহ্ন ভোজন শেষ করে পর্যটন সম্ভাবনাময় মুড়িয়া হাওরের সীমান্তবর্তী এলাকার প্রাকৃতিক সৌন্দর্য অবলোকন করেন বিদ্যালয়ের ২০১৩ ব্যাচের শিক্ষার্থীরা।

পূনর্মিলন অনুষ্ঠানের আয়োজন করার জন্য প্রবাসী বন্ধুদের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে এই ব্যাচের শিক্ষার্থীরা বলেন, দীর্ঘ ৭ বছর পরে আবারো আমাদের একসাথে দেখা হলো। এই দেখা আমাদেরকে স্মৃতি রোমন্থন করার পাশাপাশি দিয়েছে আনন্দ দান৷ এই আনন্দ দান সবসময় থাকবে। সেই সাথে প্রাণপ্রিয় শিক্ষকদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করতেছি।

সহকারী প্রধান শিক্ষক হারুনুর রশীদ বলেন, আমাদের শিক্ষার্থীদের এই মিলনমেলা যেন চিরকালীন সম্প্রীতির বন্ধনে রূপ নেয়। আমি এই বিদ্যালয়ের শিক্ষকদের পক্ষ থেকে আমাদের শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করতেছি।