বিয়ানীবাজারে করোনাভাইরাস দূর্যোগের ঘরবন্দি মানুষের পাশে দাড়িয়েছেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামাল হোসেন। তিনি উপজেলার দু’সহস্রাধিক দুর্গত মানুষের মধ্যে উপহার স্বরুপ খাদ্যসামগ্রী বিতরণ করছেন। এ উপহারসামগ্রী বিতরণে আর্থিকভাবে সহযোগিতা করেছেন দেশ ও বিদেশে বসবাসরত ব্যবসায়ী ও সাবেক ছাত্রনেতারা।

শনিবার (৯ মে) দুপুরে আলীনগর ইউনিয়ন পরিষদ হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামাল হোসেন।

আলীনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রশীদ মামুনের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনিরের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মুক্তিযোদ্ধা হারুন হেলাল চৌধুরী, উপজেলা মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি ইউপি সদস্য সুলতানা বেগম, আওয়ামী লীগ নেতা আব্দুল বাসিত, হোসেন আহমদ। এসময় বক্তব্য রাখেন যুবলীগ নেতা জায়েদ আহমদ, সাদ উদ্দিন, রুমন আহমদ উপজেলা ছাত্রলীগ নেতা এনামুল হাসান রায়হান প্রমুখ।

পরে শনিবার বিকালে চারখাই ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে উপকারভোগীদের মধ্যে খাদ্যসামগ্রী উপহার দেওয়া হয়। ইউপি চেয়ারম্যান মাহমুদ আলীর সভাপতিত্বে ও সাবেক ছাত্রলীগ নেতা জুবায়ের আহমদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জামাল হোসেন।

অনুষ্ঠানদ্বয়ে ভাইস চেয়ারম্যান জামাল হোসেন বলেন, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে সৃষ্ট এ সংকটময় পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ইউনিয়ন পরিষদের মাধ্যমে জনগণের হাতে ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছেন। এছাড়াও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। যা নিঃসন্দেহে প্রশংসার দাবীদার। তিনি আরও বলেন, বৈশ্বিক এ মহামারিতে সমাজের সকল শ্রেণিপেশার অধিকাংশ মানুষ ক্ষতির সম্মুখিন হয়েছেন। তারা সামাজিক মর্যাদা রক্ষার স্বার্থে প্রকাশ্যে কিছু বলছেন না, অথচ কষ্টে দিনাতিপাত করছেন। এ সকল মানুষের কথা চিন্তা করে দেশ ও বিদেশের বন্ধুদের সহযোগিতায় উপহার হিসেবে খাদ্যসামগ্রী দেওয়ার উদ্যোগ নেই এবং তা বাস্তবায়ন করি।

উপজেলাবাসীর উদ্দেশ্যে জামাল হোসেন বলেন, সরকারের নির্দেশনা মেনে সবাই ঘরে থাকুন। বেশি বেশি হাত ধৌত করুন এবং জীবন নিরাপদ রাখুন। তিনি করোনা মহামারি হতে সবাইকে রক্ষা করতে মহান আল্লাহর অশেষ সাহায্য কামনা করেন।

‘এবি টিভি’র সর্বশেষ প্রতিবেদন-