বিয়ানীবাজার উপজেলার দুবাগ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ক্ষতিগ্রস্থ কৃষকরা সরকারি সহায়তা না পাওয়ার অভিযোগ পাওয়া গেছে। ওয়ার্ডের খাড়াভরা এলাকার আগাম বন্যার বোরো ফসল হারানো ৬জন কৃষক আজ রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পত্রে কৃষকরা উল্লেখ করেন, ক্ষতিগ্রস্থ কৃষকদের মধ্যে সরকারি সহায়তা (চাল ও টাকা) বিতরণ করা হলেও খাড়াভরা গ্রামের ক্ষতিগ্রস্থ কৃষকরা ভিজিএফ বরাদ্ধ পাননি। তাদের বাদ দিয়ে অকৃষকদের মধ্যে সহায়তা বিতরণ করা হয়েছে। এ অনিয়মের তদন্তপূবর্ক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান কৃষকরা।

অভিযোগ পত্রে স্বাক্ষর করেন খাড়াভরা গ্রামের সুনাই মিয়া, রজ্জাক রজাই, রিয়াজুল ইসলাম কয়েছ, আব্দুল কুদ্দুছ, জালাল উদ্দিন ও মজনু মিয়া। এ ছয় কৃষক আগাম বন্যায় ক্ষতিগ্রস্থ বোরো আবাদের পরিমান অভিযোগ পত্রে উল্লেখ করেন।

এ বিষয়ে দুবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম বলেন, আমার ইউনিয়নের হাজারের উপরে ক্ষতিগ্রস্থ রয়েছেন। আমরা মাত্র ৪২৫জনকে সহায়তা দিয়েছি। এ বিষয়টি আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়ে তালিকায় আরও নাম বৃদ্ধির প্রস্তাব করি। তিনি আশ্বাস দিয়েছেন, আমরা এখন আরও একশ’ জনের তালিকা করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মু: আসাদুজ্জামান বলেন, সরকারি সহায়তা না পাওয়া এ ছয় কৃষকের নাম তালিকায় অন্তর্ভুক্তি করার জন্য চেয়ারম্যানকে বলে দিয়েছি। তাদের সহায়তা দেয়া হবে।