বিয়ানীবাজারে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন তথ্য আপা প্রকল্পের (২য় পর্যায়) অধীনে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে উপজেলার দুবাগ ইউনিয়নের উত্তর দুবাগে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

উপজেলা তথ্য কেন্দ্রের তথ্যসেবা সহকারি কল্পনা খাতুনের সঞ্চালনায় উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নারীর ক্ষমতায়নকে ত্বরান্বিত করার মাধ্যমে নারী জাগরনে তথ্য আপা প্রকল্প এ সরকারের একটি যুগান্তকারি এবং প্রশংসনীয় উদ্যোগ। তিনি বলেন, দেশের সামগ্রিক উন্নয়নে তথ্য সেবা একটি অপরিহার্য অংশ। তাই এ প্রকল্পের মাধ্যমে সবার অংশগ্রহণ বাড়াতে হবে।

এসময় তথ্যসেবা কেন্দ্রের কর্মকর্তাবৃন্দ বলেন, বাংলাদেশের অর্ধেক জনগোষ্ঠী মহিলাদের আধুনিক প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে, প্রযুক্তিকে তাদের বিভিন্ন সমস্যা সমাধানের হাতিয়াররূপে ব্যবহার করে তাদের জীবনমান আরো সহজ, সুন্দর এবং উন্নত করাই এ প্রকল্পের অন্যতম প্রধান উদ্দেশ্য। উপজেলা তথ্য কেন্দ্র থেকে কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, জেন্ডার, আইসিটি, আইন, ব্যবসাসহ বিভিন্ন তথ্য সম্পর্কিত তথ্য জানতে পারবেন।

অনুষ্ঠানে দুবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, উপজেলা তথ্য কর্মকর্তা শিউলি বেগমসহ তথ্য আপা প্রকল্পের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উঠান বৈঠকে দুবাগ ইউনিয়নের উদ্যোগী মনোভাবাপন্ন বিভিন্ন শ্রেণির ৫০জন মহিলা অংশগ্রহণ করেন।