বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে স্থানীয় সরকার বিভাগ বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্প ও বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর সহযোগিতায় শোভাযাত্রা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয় ।

মঙ্গলবার সকালে গ্রাম আদালতের বিভিন্ন কর্মসূচী ও সুবিধা উল্লেখিত প্লেকার্ড, পোষ্টার নিয়ে দাসউরা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে শোভাযাত্রাটি শুরু করে দাসউরা বাজারে প্রদক্ষিণ করে। পরে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে গ্রাম আদালত সেবা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিমূলক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

গ্রাম আদালত বিষয়ক উপজেলা সমন্বয়কারী শওকত হাসানের তত্বাবধানে এবং তিলপাড়া ইউনিয়ন গ্রাম আদালতের সহকারী দিবাকর চন্দ্র দাসের পরিচালনায় শোভাযাত্রা ও কর্মসূচীর উদ্বোধন করেন তিলপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আহমদ।

বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন দাসউরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিয়ানীবাজার প্রেস ক্লাবের সভাপতি আতাউর রহমান, তিলপাড়া ইউনিয়ন পরিষদের সচিব নগেন্দ্র রুদ্র পাল, তিলপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য সাহাব উদ্দিন, নাজিম উদ্দিন, ফয়ছল ইসলাম, সইব আলী, আক্তারুজ্জামান জামাল, ফারুক উদ্দিন, হোসেন আহমদ, সমছ উদ্দিন, আব্দুল কুদ্দুস, ফরিদা বেগম, নেছারুন বেগম, রোকসানা বেগম।

এ সময় গ্রাম আদালত সহকারী রেজি বেগম, জসিম উদ্দিন, সুলতানা বেগম, রোমানা আক্তার সহ ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ, সুধীজন উপস্থিতি ছিলেন।

এ অনুষ্ঠানটি শিক্ষার্থীদের মধ্যে সাধারণ জ্ঞান প্রতিযোগিতা ও পুরস্কার প্রদান করা মাধ্যমে শেষ হয়।