বিয়ানীবাজারের কুড়ারবাজার ইউনিয়নের গোবিন্দশ্রী গ্রামে নির্মাণ করা হচ্ছে ইসলামের চতুর্থ খলিফা হযরত আলী ইবনে আবী তালিব (রা.) এর নামানুসারে একটি দ্বিতল মসজিদ। মসজিদটির নির্মাণ কাজে আর্থিক সহযোগীতা করেছেন ওই গ্রামের বাসিন্দা প্রয়াত হাজী তাহির আলীর ছেলে যুক্তরাজ্য প্রবাসী কয়েস উদ্দিন ও নাতী জালাল উদ্দিন।

প্রায় ১৫ শতক ভূমির উপর ৫তলা ভিতবিশিষ্ট মসজিদটির নির্মাণ কাজ বর্তমান চলমান রয়েছে। বৃ্হস্পতিবার সকাল ১০টায় মসজিদটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন জনপ্রতিনিধিসহ স্থানীয় এলাকার গণমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, কুড়ারবাজার ইউপি চেয়ারম্যান এএফএম আবু তাহের, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি আব্দুল আহাদ কলা, বিশিষ্ট মুরব্বী শাহাব উদ্দিন, মুসলেহ উদ্দিন ও সিদ্দিকুর রহমান, শিক্ষক মাওলানা তোফায়েল আহমদ এবং কুড়ারবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেদ আহমদ। এসময় বক্তারা মসজিদটি নির্মাণে আর্থিকভাবে সহযোগিতা করায় প্রয়াত ফাতির আলী পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট মুরব্বি আব্দুল করিম, আওলাদ হোসেন, মুক্তিযোদ্ধা ফজলুর রহমান, কামাল উদ্দিন, ওহিদুজ্জজামান, ফয়জুল হক, আশরাফ উদ্দিন, সাবেক ইউপি সদস্য মাসুক উদ্দিনসহ সর্বস্তরের এলাকাবাসী।

অনুষ্ঠানের শেষাংষে মুনাজাত পরিচালনা করেন গোবিন্দশ্রী জামেয়া তায়্যিবা মাদ্রাসার মুহতামিম মাওলানা শিবলি। পরে আগতদের মধ্যে শিরনি বিতরণ করা হয়।

উল্লেখ্য, কুড়ারবাজার ইউনিয়নের গোবিন্দশ্রী গ্রামের প্রয়াত ফাতির আলী পরিবারের সদস্যরা বিভিন্ন সময়ে এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন। এরই ধারাবাহিকতায় সম্প্রতি প্রয়াত ফাতির আলীর ছেলে যুক্তরাজ্য প্রবাসী কয়েস উদ্দিন ও নাতী জালাল উদ্দিনের অর্থায়নে গোবিন্দশ্রী কমিউনিটি ক্লিনিকের দৃষ্টিনন্দন প্রবেশদ্বার ও সীমানা প্রাচীর নির্মান এবং সৌন্দর্যবর্ধনে নানা জাতের নফুলের চারা রোপন করা হয়েছে।