বিয়ানীবাজার উপজেলার ঐতিহ্যবাহী মাথিউরা বাজার (ভাটারবাজার) সময়ের বিবর্তনে অনেকটা বিলুপ্তির পথে। ইতিহাস ঐতিহ্যের ধারক এ বাজারের হৃত গৌরব ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ মাথিউরা ইউনিয়নবাসী। এ উপলক্ষে শনিবার মাথিউরা বাজার উন্নয়ন কমিটির আয়োজনে এক মতবিনিময় ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান।

মাথিউরা ইউনিয়নের প্রবীন মুরব্বি কুতুব উদ্দিনের সভাপতিত্বে এবং আওয়ামী লীগ নেতা ইকবাল হোসেন তারেব ও সাবেক ছাত্রলীগ নেতা সাব উদ্দিন লোদীর সঞ্চালনায় সভার শুরুতে স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য রাখেন মাথিউরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সিহাব উদ্দিন, শহীদ পরিবারের সন্তান আলমগীর হোসেন রুনু ও শিক্ষক মোসলেহ উদ্দিন।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন মাথিউরা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আমান উদ্দিন, মাথিউরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, সহসভাপতি সাহাব উদ্দিন মৌলা, তেরাব আলী খান ও অলিউর রহমান মানিক, উপজেলা আওয়ামী লীগের সদস্য সুরমান আলী, আওয়ামী লীগ নেতা হেলাল উদ্দিন, ময়নুল ইসলাম, ব্যবসায়ী শফিকুর রহমান, লোকমান হোসেন, জহুর উদ্দিন ও নূর উদ্দিন, লায়ন্স ক্লাবের রিজিওনাল চেয়ারপার্সন বিলাল উদ্দিন, বিয়ানীবাজার জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সাল, বিয়ানীবাজার প্রেস ক্লাবের সভাপতি সুয়াইবুর রহমান স্বপন, উপজেলা যুবলীগ নেতা লায়ন সোহেল আহমদ রাশেদ, বিয়ানীবাজার লায়ন্স ক্লাবের সাধারণ সম্পাদক জাহিদ উদ্নি লোদীসহ ইউনিয়নের মুরব্বি, যুবসমাজসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

সভায় মাথিউরা বাজারের হৃত গৌরব ফিরিয়ে আনতে সবার ঐক্য প্রচেষ্টার উপর গুরুত্ব দেন দায়িত্বশীল নেতৃবৃন্দ। মাথিউরা ইউনিয়নসহ আশপাশ এলাকার সব মানুষের সহযোগিতায় ঐতিহ্যবাহী এ বাজারটি আবারো তার হারানো গৌরব ফিরে পাবে। বাজারটি স্বচল করতে সকল এলাকার মানুষের সহযোগিতা প্রযোজন। ভাটারবাজার ভাটি অঞ্চলের মানুষের সদাইপাতিসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রি ক্রয় বিক্রয় করার একমাত্র বাজারছিল। কালের বিবর্তন ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের ফলে বাজারটি বিলুপ্ত হয়ে যাচ্ছে। ইতিহাস ঐতিহ্যের ধারক বাজারটি সংরক্ষণ এবং নতুন করে চালু করতে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে দায়িত্ব নিতে হবে।