সিলেটের বিশ্বনাথে একই সময়ে আওয়ামী লীগের বিবদমান দুই পক্ষের পাল্টাপাল্টি প্রতিবাদ মিছিল আহবান করায় প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। উপজেলা সদরের পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসন সদরের নির্দিষ্ট এলাকায় ১৪৪ ধারা জারি করে।

বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা সদরের নতুন ও পুরাণ বাজারের আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার।

প্রশাসন সূত্রে জানা গেছে, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের কাছ থেকে প্রাপ্ত তথ্য এবং এলাকার জন-মানুষের জান-মালের নিরাপত্তা, শান্তি-শৃংখলা রক্ষার স্বার্থে ও এলাকায় সন্ত্রাস-নৈরাজ্যসহ ধ্বংসাত্মক কার্যকলাপ যাতে সংঘটিত না হয় সে লক্ষ্যে বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি)র প্রেরিতপত্র নং ১৩৩৪ এর মূলে উক্ত স্থানে ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারির অনুরোধের প্রেক্ষিতে তা কার্যকর (১৪৪ ধারা জারি) করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, তথ্য প্রযুক্তি আইনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল আখতার গং ও সাবেক সদস্য ফখরুল ইসলাম মতছিন গংদের উপর পাল্টাপাল্টি মামলা দায়েরের প্রতিবাদে ও তা প্রত্যাহারের দাবিতে বুধবার ২টায় উভয় পক্ষই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা আয়োজন করেন। উভয় মামলায়ই আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদেরকে অভিযুক্ত করা হয়। বাবুল আখতার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও ফখরুল আহমদ মতছিন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী অনুসারী হওয়ায় পাল্টিপাল্টি মামলা দায়েরের পর থেকেই উপজেলা জুড়ে গত কয়েক দিন ধরে উত্তেজনা বিরাজ করে আসছে। মঙ্গলবার রাতে মোটর সাইকেল শোভাযাত্রাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

১৪৪ ধারা জারির বিষয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার বলেন, পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত উপজেলা সদরের পুরান ও নতুন বাজারের আশপাশ এলাকায় ১৪৪ ধারা বলবৎ থাকবে।