আসর শুরুর মাত্র এক দিন আগে বিশ্বকাপ থেকে ছিটকে পড়লেন ফ্রান্সের সেরা তারকা খেলোয়াড় করিম বেনজেমা। অনেকটা একক নৈপূণ্যে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন লিগ শিরোপা জেতানো বেনজেমনা না থাকা ফ্রান্সের জন্য বড়ই দুঃসংবাদ। বর্তমান চ্যাম্পিয়নদের বেনজেমাহীন আক্রমণ ভাগ সামলাতে কিছুটা হলেও চাপে পড়বে।

শনিবার কাতারের দোহায় অনুশীলনে নামেন ব্যালন ডি’অর জয়ী করিম বেনজেমা। তখনই ফ্রান্স শিবিরে যুক্ত হয় খারাপ খবর। অনুশীলনের সময় বাঁ উরুতে পুরনো চোট জেগে ওঠে বেনজেমার।

চোটের পরই আশঙ্কা দেখা দিয়েছিল। পরে এমআরআই করার পর আশঙ্কাটাই সত্যি হলো। ফ্রান্স দলের আক্রমণভাগের এই সেরা খেলোয়াড়ের মাসল টিয়ার হয়েছে বলে জানা গেছে, যা সেরে উঠতে তিন সপ্তাহ সময় লাগবে। তার মানে বেনজেমার কাতার বিশ্বকাপ শেষ- এটা একরকম নিশ্চিত।

এর আগে পল পগবা, এনগোলো কান্তে ও প্রেসনেল কিম্পেম্বে ইনজুরিতে পড়েন। এর পর বাধ্য হয়েই তাদের ছাড়া বিশ্বকাপ দল ঘোষণা করেন কোচ দিদিয়ের দেশম। দল ঘোষণার পরও যোগ হয় দুঃসংবাদ। চোটে ছিটকে পড়েন লাইপজিগ স্ট্রাইকার ক্রিস্টোফার এনকুকু।

এরপর ছিটকে পড়লেন বেনজেমা। তার বদলে এখন ডাক পেতে পারেন অ্যান্থনি মার্শিয়াল।

বিশ্বকাপ থেকে ছিটকে পড়া বেনজেমা বলেন, ‘জীবনে কখনও হাল ছাড়িনি। তবে এ বার দলের জন্য এই সিদ্ধান্তটা মেনে নিতেই হতো। আমি বাধ্য হয়েই বিশ্বকাপ থেকে নিজের জায়গা ছেড়ে দিচ্ছি। আমার পরিবর্তে কেউ দলের সাফল্যে অবদান রাখতে পারলে আমি খুশি হবো।

‌ বিএনপির সমাবেশের উত্তাপ সবজি বাজারে! ডিম মোরগের দাম কম