যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের অন্যতম বৃহৎ ও প্রাচীনতম আঞ্চলিক সংগঠন বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে মান্নান-মাহবুব পরিষদের পূর্ন প্যানেল নিরঙ্কুশ জয় লাভ করেছে। রবিবার দিনব্যাপী শান্তি পরিবেশে ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় নির্বাচন কমিশন ভোট গগণা শেষে ফলাফল ঘোষণা করেন।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন এলাকায় বসবাসরত বিয়ানীবাজারবাসী বিপুল উৎসাহ-উদ্দীপনা নিয়ে সকাল থেকে ভোট প্রদানে কেন্দ্রে আসেন। এ সময় নিউইয়র্কের কুইন্স ভিলেজ এলাকার জয়া হল উৎসবের আমেজ বিরাজ করে। দিনশেষে পাঁচ হাজার ভোটারের মধ্যে ৩২৫৭ জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন।

সন্ধ্যায় ৮টায় ভোট গ্রহণ শেষ হলে দায়িত্বশীলরা ভোট গগণার পর প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আব্দুর রাজ্জাকের নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করেন। কমিশনের অপর সদস্যরা হলেন হিফজুর এম রহমান, জালাল উদ্দিন আহমদ, কামাল চৌধুরী ও মোহাম্মদ হেলাল উদ্দিন।

প্রাপ্ত ফলাফলে সভাপতি পদে মোঃ আব্দুল মান্নান পেয়েছেন ১৮৪৭ ভোট তার প্রতিদ্বন্ধি মিছবাহ-অপু পরিষদের মিছবাহ আহমদ পেয়েছেন ১৩৫৯ ভোট। সাধারণ সম্পাদক পদে নাজমুল হক মাহবুব পেয়েছেন ১৬৬০ ভোট, অপু পেয়েছেন ১৪৭৯ ভোট। সহ-সভাপতি পদে ফয়জুর মিয়া ১৭৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং আবুল ফজল লিটন ১৩০৩ ভোট পেয়েছেন, সহ-সাধারণ সম্পাদক পদে আব্দুন নুর হারুন ১৫৬৭ ভোট তার প্রতিদ্বন্ধি হোসেন আহমদ পেয়েছেন ১৫০২ ভোট, কোষাধ্যক্ষ পদে আব্দুল হান্নান দুখু ১৭৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্ধি পারভেজ ইসলাম ১৩০৭ ভোট পান, সাংগঠনিক সম্পাদক পদে আবু তৈয়ব মোহাম্মদ তালহা ১৬৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্ধি প্রার্থী মাহমুদুল কবির রুবেল পেয়েছেন ১৩৮৭ ভোট, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক অনিক রাজ ১৬৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্ধি মোঃ আব্দুল আলীম পেয়েছেন ১৩৯২ ভোট, দপ্তর সম্পাদক পদে আব্দুল হামিদ ১৭৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্ধি প্রার্থী শামসুল আলম সিপলু পেয়েছেন ১৩৩২ ভোট, প্রচার সম্পাদক পদে আব্দুল হাকিম ১৭৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্ধি প্রার্থী মোঃ আজহার হোসেন রিফাত পেয়েছেন ১৩৪০ ভোট, ক্রীড়া সম্পাদক পদে কিবরিয়া আহমদ শাহিদ ১৭৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্ধি হাসান খান পেয়েছেন ১৩০৬ ভোট, সমাজ কল্যাণ সম্পাদক পদে আক্তারুজ্জামান শাহীন মালিক ১৬৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্ধি প্রার্থী মোঃ কমর উদ্দিন ১৩৪৪ ভোট পেয়েছেন, মহিলা বিষয়ক সম্পাদক পদে নাজমা আহমেদ ১৭৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্ধি প্রার্থী হাফসা ফেরদৌস হেলেন পেয়েছেন ১৩০৭ ভোট, কার্যকরি সদস্য পদে মোঃ খলকুর রহমান ১৭১৩ ভোট, জামাল হোসেন ১৭৮০ ভোট, মোঃ রাজ্জাক মুন্না ১৭৪৩ ভোট, নুর উদ্দিন ১৭৩৪ ভোট, ফখরুল হক ১৭২৭ ভোট, হোসেন আহমদ ১৭২৩ এবং মোঃ আবু তাহের ১৬৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

ফলাফল পরবর্তী সময়ে মান্নান-মাহবুব পরিষদের পক্ষ থেকে বিয়ানীবাজারবাসীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন ও ধন্যবাদ জানিয়ে নবনির্বাচিতরা তাঁদের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করবেন বলে অঙ্গীকার ব্যাক্ত করেন।

এর আগে, রবিবার দিনব্যাপী বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বিয়ানীবাজারবাসী জয়া হলে ব্যালটের মাধ্যমে দুই প্রতিদ্বন্ধি প্যানেলকে নির্বাচিত করতে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। এসময় ভোটের পরিবেশ সুষ্ঠু রাখায় নির্বাচন কমিশনাররা ভোটার এবং প্রার্থীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।