বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হলো যুক্তরাষ্ট্রের বসবাসরত বাংলাদেশীদের অন্যতম বৃহৎ আঞ্চলিক সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির আসন্ন নির্বাচনের আনুষ্ঠানিক কার্যক্রম।

গত রোববার ৫ সেপ্টেম্বর নির্বাচনী তফসিল অনুযায়ী ছিল মনোনয়নপত্র কেনার নির্ধারিত দিন। ঐদিন বিকেল ৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত ওজন পার্কের ডাইরেক্ট হেলথ সোর্স হোম কেয়ার সার্ভিসে মনোনয়নপত্র বিক্রি করে নির্বাচন কমিশন।

                         বিয়ানীবাজার সমিতির প্রধান নির্বাচন কমিশনারের সাথে কমিশনের সদস্যবৃন্দ

উপরে মান্নান-মাহবুব পরিষদ , নিচে মিসবাহ-অপ পরিষদের দায়িত্বশীলরা নিজ নিজ পরিষদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করছেন 

প্রধান নির্বাচন কমিশনার বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রাজ্জাকের নেতৃত্বে কমিশনের সদস্য হিফজুর এম রহমান, জালাল উদ্দিন আহমেদ, কামাল চৌধুরী ও মোঃ হেলাল উদ্দিনের কাছ থেকে নির্বাচনে প্রতিযোগিতা করতে ইচ্ছুক প্রার্থীরা তাদের মনোনয়নপত্র ক্রয় করেন।

 

এ সময় দুটি প্যানেল এবং কিছু সংখ্যক একক প্রার্থী তাদের নিজ নিজ মনোনয়নপত্র কিনতে দেখা যায়। নির্বাচন কমিশন সূত্র থেকে জানা যায় ১৯ টি পদের বিপরীতে ৪২ টি মনোনয়ন পত্র তারা বিক্রি করেছেন। যা থেকে সমিতির আয় হয়েছে ৫,২৫০ ডলার।

এবারের সমিতির নির্বাচনের অন্যতম প্রতিদ্বন্দ্বী প্যানেল মান্নান-মাহবুব পরিষদের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব জহির উদ্দিন জুয়েলে তার প্যানেলের পক্ষে মনোনয়নপত্র ক্রয় করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম গৌছ খান, সমির উদ্দিন, সভাপতি পদপ্রার্থী মোঃ আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক পদপ্রার্থী নাজমুল হক মাহবুব, মোহাম্মদ ইসলাম, আব্দুল হান্নান দুখু প্রমুখ। মান্নান-মাহবুব পরিষদের পক্ষ থেকে সাধারণ সম্পাদক প্রার্থী আশাবাদ ব্যক্ত করেন নির্বাচন কমিশন একটি সুন্দর সুষ্ঠু পরিবেশে সমিতির নির্বাচন সম্পূর্ণ করবে।

নির্বাচনের ওপর প্রতিদ্বন্দ্বি প্যানেল মিসবাহ-অপু পরিষদের আহবায়ক মোস্তফা কামাল এবং সদস্য সচিব আমিনুল হোসেনের নেতৃত্বে মনোনয়নপত্র সংগ্রহের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি পদপ্রার্থী মিসবাহ আহমেদ, সাধারণ সম্পাদক পদপ্রার্থী রেজাউল আলম অপুসহ মিসবাহ-অপু পরিষদের বেশকিছু সমর্থক ও শুভানুধ্যায়ী।

মিসবাহ-অপু পরিষদের সভাপতি সাধারণ সম্পাদকসহ আহ্বায়ক কমিটি সুন্দর, সুষ্ঠু পরিবেশের জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানায় এবং নির্বাচন পর্যন্ত সৌহার্দ্যপূর্ণ এই পরিবেশ বজায় রাখার জন্য সবার প্রতি আহ্বান জানায়।

এ সময় মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম পরিদর্শনের জন্য সমিতির বর্তমান সভাপতি মকবুল রহিম চুনই ও সাধারণ সম্পাদক মুহিবুর রহমান রুহুল উপস্থিত ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার সকল প্রার্থী এবং সমর্থকদের ধন্যবাদ জানিয়ে বলেন, আজকের দিনের মত সৌহার্দ্য-সম্প্রীতি পূর্ণ পরিবেশের মধ্য দিয়ে বিয়ানীবাজারবাসীকে আমরা একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে চাই। এ ব্যাপারে তিনি নির্বাচনের ফলাফল ঘোষণা পর্যন্ত সকলের সহযোগিতা কামনা করেন।

 

আগামী ১২ সেপ্টেম্বর রোববার বিকেল ৫ টা থেকে রাত ৮:৩০ পর্যন্ত ওজন পার্কের ডাইরেক্ট হেলথ সোর্স হোম কেয়ার সার্ভিসে মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। এসময় মধ্যে যারা মনোনয়নপত্র দাখিল করবেন যাচাই-বাছাইয়ের পর তাদের মধ্য থেকেই ১৯টি পদে সমিতির আগামী নির্বাচনে প্রার্থীরা একে-অন্যের প্রতিদ্বন্দিতা করবেন।

মনোনয়নপত্র বিক্রির সকল কার্যক্রম সমাপ্ত হওয়ার পর সমিতির সাবেক সভাপতি ও বর্তমান প্রধান নির্বাচন কমিশনার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুর রাজ্জাকের জন্মদিন উদযাপন করা হয়।

তাৎক্ষণিকভাবে সমিতির বর্তমান সভাপতি মকবুল রহিম চুনই এই আয়োজন করেন। এ সময় তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার ও সাবেক সভাপতি হিসেবে নয়, আমরা জাতির শ্রেষ্ঠ সন্তান একজন বীর মুক্তিযোদ্ধাকে তার জন্মদিনে শুভেচ্ছা জানাতে পারছি- এটা চরম প্রাপ্তির। এটা কোন দল বা গোষ্ঠী থেকে আয়োজন নয়, আমি সমস্ত বিয়ানীবাজারবাসীর পক্ষ থেকে তাকে এই সম্মান জানাচ্ছি।

বিয়ানীবাজারে আনন্দ আড্ডায় তরুণ প্রবাসীদের সম্মাননা প্রদান